রবিবার, ৩ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিলেতে কারী শিল্পে ঈদের ছুটি সময়ের দাবি  » «   ঈদের ছুটি  » «   ইউরোপে জ্বালানি সংকট চরমে, বিকল্প ভাবতে হচ্ছে ইউরোপকে  » «   হাইডে প্রবীণদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল  » «   ঈদের দিন হোক সবার উৎসবের দিন  » «   ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল সিলেটের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত  » «   নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে’র যাত্রা শুরু  » «   ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


পুর্তগালে জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দুতাবাস



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

 

পর্তুগাল, লিসবনে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস,লিসবন।

১৫ আগষ্ট, বৃহস্পতিবার সকালে দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে শোক দিবসের কার্যক্রম শুরু হয়।
বিকাল ৪ টায় দূতাবাস হলরুমে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মান্যবর রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী।

তৃথীয় সচিব আব্দুল আল রাজির পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রপ্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান তৃথীয় সচিব আব্দুল আল রাজি,সামিয়ুল হক,নুরু উদ্দিন ও শাহাবুদ্দিন ।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী বলেন, ১৯৭৫ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ২১ বছর বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, মূল ধারার চেতনা সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। তাই ঐ সময়ের প্রজন্মকে দোষারূপ না করে তাদেরকে সঠিক ইতিহাস জানালে সে প্রজন্মও পথভ্রষ্ট হবেনা। তিনি প্রবাসে নতুন প্রজন্মকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে বঙ্গবন্ধু সম্পর্কে জানানোর জন্যও গুরুত্ব আরোপ করেন।বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রায় প্রবাসীদেরও অবদান রাখার আহ্বান জানান তিনি।

আলোচনা সবায় বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরহাদ মিয়া, বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী লীগের উপদেষ্টা মাহাবুব আলম, উপদেষ্টা আবুল বাশার বাদশা,পর্তুগাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত ওসমান,কমিউনিটি ব্যক্তিত্ব রানা তাসলিম উদ্দিন,সহ সভাপতি মহসিন হাবিব ভূঁইয়া,সহ সভাপতি মিজানুর রহমান মোল্লা,সহ সভাপতি এম এ খালেক,আওয়ামী লীগ নেতা সাহাদাত হোসেন,দপ্তর সম্পাদক মো জাকির হোসাইন,পর্তুগাল ছাত্রলীগের সাবেক সভাপতি রনি হোসাইন,পর্তুগাল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনসার আলী।

এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের সহ সভাপতি দেলোয়ার হোসেন, সহ সভাপতি আফজল হোসেন, সহ সভাপতি মিজানুর রহমান মাসুদ,প্রচার সম্পাদক রেজাউল বাসিদ, শ্রম বিষয়ক সম্পাদক শফিউল আলম শফি,অর্থ সম্পাদক আলিম উদ্দিন,ত্রান বিষয়ক সম্পাদক মোরশেদ আজিম,জুয়েল মোল্লা, আনন্দ বডুয়া,হাসানুসজামান,মোহামমদ তারেক,মোসতাক আহমদ,রিয়াদ হোসেন,ছাত্রলীগ নেতা জাহেদ আহমদ সোহাগ সহ আরো অনেকে।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু সহ সকল শহীদদের প্রতি বায়তুল মোকার্রম জামে মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সর্ব সাধারণ পর্তুগাল আওয়ামী লীগ ও অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন বায়তুল মোকার্রাম মসজিদের খতিব অধ্যাপক আবু সাঈদ।মিলাদ শেষে নৈশভোজে আয়োজন করা হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন