বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


পুর্তগালে জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দুতাবাস



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

 

পর্তুগাল, লিসবনে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস,লিসবন।

১৫ আগষ্ট, বৃহস্পতিবার সকালে দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে শোক দিবসের কার্যক্রম শুরু হয়।
বিকাল ৪ টায় দূতাবাস হলরুমে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মান্যবর রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী।

তৃথীয় সচিব আব্দুল আল রাজির পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রপ্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান তৃথীয় সচিব আব্দুল আল রাজি,সামিয়ুল হক,নুরু উদ্দিন ও শাহাবুদ্দিন ।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী বলেন, ১৯৭৫ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ২১ বছর বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, মূল ধারার চেতনা সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। তাই ঐ সময়ের প্রজন্মকে দোষারূপ না করে তাদেরকে সঠিক ইতিহাস জানালে সে প্রজন্মও পথভ্রষ্ট হবেনা। তিনি প্রবাসে নতুন প্রজন্মকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে বঙ্গবন্ধু সম্পর্কে জানানোর জন্যও গুরুত্ব আরোপ করেন।বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রায় প্রবাসীদেরও অবদান রাখার আহ্বান জানান তিনি।

আলোচনা সবায় বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরহাদ মিয়া, বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী লীগের উপদেষ্টা মাহাবুব আলম, উপদেষ্টা আবুল বাশার বাদশা,পর্তুগাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত ওসমান,কমিউনিটি ব্যক্তিত্ব রানা তাসলিম উদ্দিন,সহ সভাপতি মহসিন হাবিব ভূঁইয়া,সহ সভাপতি মিজানুর রহমান মোল্লা,সহ সভাপতি এম এ খালেক,আওয়ামী লীগ নেতা সাহাদাত হোসেন,দপ্তর সম্পাদক মো জাকির হোসাইন,পর্তুগাল ছাত্রলীগের সাবেক সভাপতি রনি হোসাইন,পর্তুগাল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনসার আলী।

এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের সহ সভাপতি দেলোয়ার হোসেন, সহ সভাপতি আফজল হোসেন, সহ সভাপতি মিজানুর রহমান মাসুদ,প্রচার সম্পাদক রেজাউল বাসিদ, শ্রম বিষয়ক সম্পাদক শফিউল আলম শফি,অর্থ সম্পাদক আলিম উদ্দিন,ত্রান বিষয়ক সম্পাদক মোরশেদ আজিম,জুয়েল মোল্লা, আনন্দ বডুয়া,হাসানুসজামান,মোহামমদ তারেক,মোসতাক আহমদ,রিয়াদ হোসেন,ছাত্রলীগ নেতা জাহেদ আহমদ সোহাগ সহ আরো অনেকে।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু সহ সকল শহীদদের প্রতি বায়তুল মোকার্রম জামে মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সর্ব সাধারণ পর্তুগাল আওয়ামী লীগ ও অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন বায়তুল মোকার্রাম মসজিদের খতিব অধ্যাপক আবু সাঈদ।মিলাদ শেষে নৈশভোজে আয়োজন করা হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন