বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বাসিন্দাদের সুস্থ্যতা নিশ্চিত করতে আইডিয়া স্টোরে চালু হলো ওয়েলবিয়িং হাব



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বরার বাসিন্দারা যাতে তাদের নিজেদের স্বাস্থ্য ও সুস্থ্যতার বিষয়ে অধিক যত্নবান হতে পারেন, সেজন্য টাওয়ার হ্যামলেটস কাউন্সিল নতুন একটি ওয়েলবিয়িং হাব চালু করেছে।এই ইন্টারএক্টিভ সার্ভিস ব্যবহার করে বাসিন্দারা বরায় স্বাস্থ্য সেবার যাবতীয় সুযোগ সুবিধা ও সম্পদের সাথে যোগাযোগ স্থাপনে সক্ষম হবেন, যা তাদেরকে স্বাস্থ্যগত দিক থেকে ভালো থাকার ব্যাপারে সাহায্য করবে। এর মধ্যে রয়েছে তথ্যাবলি জানা, সার্ভিসসমূহের জন্য রেফারেল, স্বাস্থ্য ও সুস্থ্যতা সংক্রান্ত পরিকল্পনা ও লক্ষ্যমাত্রা নির্ধারণ।
হোয়াইটচ্যাপল আইডিয়া স্টোরে নতুন এই ওয়েলবিয়িং হাব অফিসিয়ালি উদ্বোধন করেন মেয়র জন বিগস। এসময় স্বাস্থ্য বিষয়ক ফ্রন্টলাইন সার্ভিসের কর্মীবৃন্দ ও জনসাধারণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর মেয়র জন বিগস বলেন, বরার মানুষের জীবন মান উন্নত করতে এই ওয়েলবিয়িং হাব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমরা স্বাস্থ্যসেবা খাতে বিভিন্ন ধরনের চমৎকার সব উদ্যোগসমূহ গ্রহণ করেছি, যা জনসাধারণের সুস্থ্যতা নিশ্চিত করতে পারে। তবে এই হাব স্বাস্থ্যসম্পর্কিত তথ্যাদি, সার্ভিস অথবা কমিউনিটি প্রোগ্রামসমূহের সাথে জনসাধারণকে সংযোগ স্থাপনে যথেষ্ট সাহায্য করবে। স্বাস্থ্যসম্মত ও সুখি জীবন যাপনে নতুন ওয়েলবিয়িং হাব বাসিন্দাদের সহায়তা করবে বলে আমরা আশা করছি।

হোয়াইটচ্যাপল, ওয়াটনি মার্কেট, পপলার এবং ক্যানরি ওয়ার্ফ – এই চারটি আইডিয়া স্টোরে নতুন “হেলথ জোন” স্থাপন করা হবে, যেখান থেকে বাসিন্দারা স্বাস্থ্য সম্পর্কিত যাববতীয় তথ্য ও সেবা লাভের সুযোগ পাবেন।
প্রতিটি হেলথ জোনে থাকবে কমিউনিটি নেভিগেটর, যা স্থানীয় জ্ঞান ও অনলাইন প্রযুক্তি ব্যবহার করে স্থানীয় বাসিন্দাদের সার্ভিসসমূহ, কমিউনিটি প্রজেক্ট সমূহ এবং আরো তথ্যাদি সাথে সম্পৃক্ত করতে সাহায্য করবে।
কেবিনেট মেম্বার ফর হেলথ এন্ড ওয়েলবিয়িং, কাউন্সিলর আমিনা আলী বলেন, আমাদের আইডিয়া স্টোরগুলোতে প্রতিবারের ভিজিট হচ্ছে সুস্থ্য থাকার ব্যাপারে সহযোগিতা লাভের এক অনন্য সুযোগ। অসুস্থ্য হওয়ার পর চিকিৎসার বদলে অসুস্থ্য না হওয়ার দিকেই অধিকতর নজর দেয়া দরকার আমাদের। বাসিন্দাদের নিজেদের জীবন যাপনকে স্বাস্থ্যসম্মত করতে তাদের ক্ষমতায়নে এই ওয়েলবিয়িং হাবগুলো সাহায্য করবে।

টাওয়ার হ্যামলেটসে চাকুরিরত অথবা বসবাসকারী যে কেউ এই ওয়েলবিয়িং হাব এর সুবিধা নিতে পারবেন। এছাড়া অনলাইন হেলথ টুল ‘ওয়েলবিয়িং হুইল’ ব্যবহার করে নিজেদের স্বাস্থ্য সম্পর্কিত লক্ষ্য নির্ধারণ করতে আগ্রহীরা www.towerhamletswellbeingwheel.com – এই ওয়েবসাইট ভিজিট করা যাবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন