মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন নির্বাচনে ব্রেক্সিট না মানবিকতা?  » «   ব্রিটিশ-বাংলাদেশী রুশনারা আলী আবারও এমপি হচ্ছেন!  » «   মিয়ানমারকে বয়কটের ঘোষণা ৩০ মানবাধিকার সংস্থার  » «   ভয়েস অব বার্সেলোনার সান্তা কলমা শাখা কমিটি ঘোষনা  » «   ৫২ বাংলা টিভির মধ্যপ্রাচ্য টকশো ‘প্রবাসি সংযোগ’  » «   ১৭ দফা দাবিতে সিপিবি বিয়ানীবাজার উপজেলা শাখার উদ্যোগে পদযাত্রা অনুষ্ঠিত  » «   লালাবাজার ইউনিয়ন এডুকেশন ট্রাষ্ট ইউকে’র সম্মেলন ও নির্বাচন অনুষ্টিত  » «   ব্রিটিশ পার্লামেন্টের দিকেই হাঁটছেন আপসানা বেগম  » «   জিএসসি সাউথ ইস্ট রিজিওনের প্রায় আড়াই হাজার মেম্বারশীপ ফরম জমা  » «   আমিরাতে যুবলীগের নবনির্বাচিত কমিটিকে স্বাগত জানিয়ে আলোচনা সভা  » «   ওমানে ৫২ বাংলা টিম আমিরাতের মতবিনিময়  » «   জলবায়ু পরিবর্তন সম্মেলনে প্রধানমন্ত্রী: বিশ্বনেতৃবৃন্দের ঐক্যবদ্ধ কাজ করার আহবান  » «   জলবায়ু সম্মেলনে বাংলাদেশ প্যাভিলিয়নে পরিবেশবিদদের সাথে প্রধানমন্ত্রী  » «   ইতালীতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি  » «   জলবায়ু সম্মেলনে শেখ হাসিনা বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করেন  » «  

জাতির জনক, প্রধানমন্ত্রীর ছবি এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত বাধ্যতামূলক

কুলাউড়ায় শোক সভায় সুলতান মনসুর এমপি



মৌলভীবাজার ২ সংসদীয় আসনের সাংসদ, স্বরাষ্ট্রমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য  সুলতান মোহাম্মদ  মনসুর বলেছেন, সকল সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে  জাতির জনক, প্রধানমন্ত্রীর ছবি এবং জাতীয় সংগীত বাধ্যতামূলক। এনিয়ে স্পষ্টত  কোন রকম গড়িমসি চলবে না।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে কুলাউড়া উপজেলা প্রশাসন আয়োজিত শোক সভায় সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এমপি  বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও শাসনকাল সম্পর্কে বিশদ আলোচনা করে বলেন, ১৯৭২ সালের ১২ জানুয়ারী থেকে ১৯৭৫ সালের ১৪ আগষ্ট পর্যন্ত গণতান্ত্রিক দেশের নাগরিক হিসেবে জাতির পিতার শাসনকাল নিয়ে অনেকে অনেক রকমের কথা বলতে পারেন। একজন জনপ্রতিনিধি বা সরকারের শাসনকাল নিয়ে অনেকের অনেক রকম ধারণা থাকতে পারে। তিনি উদাহরণস্বরূপ নিজেকে এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান সফি আহমদ সলমান এর সময়কালের কথা বলেন।

কিন্তু বাংলাদেশের মুক্তিসংগ্রামের সময়কালের বঙ্গবন্ধু ও স্বাধীনতা যুদ্ধের প্রতীক বঙ্গবন্ধুকে নিয়ে যে বা যারা বিরূপ মন্তব্য করে ,তারা জাতির কুলাঙ্গার বা জাতীয় বেঈমান বলে বিবেচিত হবেন।

সুলতান মনসুর  এমপি বলেন, কুলাউড়ার সকল শিক্ষা প্রতিষ্ঠানে অর্থাৎ স্কুল-কলেজ এবং মাদ্রাসা গুলোতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি , মাননীয় প্রধানমন্ত্রীর ছবি অবশ্যই থাকতে হবে এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে সেটা হোক সরকারি অথবা বেসরকারি সেখানে শ্রেণী কার্যক্রমের পূর্বে জাতীয় সংগীত অবশ্যই গাইতে দিতে হবে। অন্যতায়, সেইসব শিক্ষা প্রতিষ্ঠানে কোনো পর্যায়ের কোন রকমের সহযোগিতা করা হবে না বলে তিনি হুশিয়ারি দেন। সুলতান মনসুর এমপি প্রশাসনকে এ ব্যাপারে কার্যকরী পদক্ষেপ নেয়ার নির্দেশনা দেন।