বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২১ আগস্টের ঘটনা ছিল গভীর নীলনকশার অংশ : রিজভী  » «   বৃহস্পতিবার প্রত্যাবাসনের জন্য কোন রোহিঙ্গা পাওয়া যায় নি  » «   ২১ আগস্ট নিয়ে সংহতি আমিরাতের প্রতিবাদি কবিতার আয়োজন  » «   রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হচ্ছে বৃহস্পতিবার  » «   শিক্ষার আলো পৌছাতে শিক্ষকের প্রতিদিন ১৮ মাইল ঘোড়ায় চড়া  » «   মাদ্রিদে হবিগঞ্জ এসোসিয়েশন এর আনন্দ ভ্রমণ  » «   কাতালোনিয়া মহিলা সমিতির বনভোজন ও ঈদ পুনর্মিলনী  » «   চামড়া শিল্পের জন্য সহায়ক নীতি প্রয়োজন  » «   উপমহাদেশের এক মহানায়ক হাওরের সন্তান আনন্দমোহন বসু  » «   একশ প্রতিবন্ধীর মুখে হাসি ফুটিয়েছে গোলাপগঞ্জ উপজেলা হেল্পিং হ্যান্ডস ইউকে  » «   চন্দরপুর ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্র স্বনির্ভরতার পথ দেখাবে  » «   বার্মিংহামে কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র প্রীতি সমাবেশ  » «   কাতালোনীয়া সান্তা কলমা আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন  » «   পর্তুগাল আওয়ামী লীগের জাতীয় শোক দিবস  » «   মদিনায় বাস দূর্ঘটনায় নিখোঁজ ১ জনের পরিচয় পাওয়া গেছে  » «  

জাতির জনক, প্রধানমন্ত্রীর ছবি এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত বাধ্যতামূলক

কুলাউড়ায় শোক সভায় সুলতান মনসুর এমপি



মৌলভীবাজার ২ সংসদীয় আসনের সাংসদ, স্বরাষ্ট্রমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য  সুলতান মোহাম্মদ  মনসুর বলেছেন, সকল সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে  জাতির জনক, প্রধানমন্ত্রীর ছবি এবং জাতীয় সংগীত বাধ্যতামূলক। এনিয়ে স্পষ্টত  কোন রকম গড়িমসি চলবে না।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে কুলাউড়া উপজেলা প্রশাসন আয়োজিত শোক সভায় সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এমপি  বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও শাসনকাল সম্পর্কে বিশদ আলোচনা করে বলেন, ১৯৭২ সালের ১২ জানুয়ারী থেকে ১৯৭৫ সালের ১৪ আগষ্ট পর্যন্ত গণতান্ত্রিক দেশের নাগরিক হিসেবে জাতির পিতার শাসনকাল নিয়ে অনেকে অনেক রকমের কথা বলতে পারেন। একজন জনপ্রতিনিধি বা সরকারের শাসনকাল নিয়ে অনেকের অনেক রকম ধারণা থাকতে পারে। তিনি উদাহরণস্বরূপ নিজেকে এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান সফি আহমদ সলমান এর সময়কালের কথা বলেন।

কিন্তু বাংলাদেশের মুক্তিসংগ্রামের সময়কালের বঙ্গবন্ধু ও স্বাধীনতা যুদ্ধের প্রতীক বঙ্গবন্ধুকে নিয়ে যে বা যারা বিরূপ মন্তব্য করে ,তারা জাতির কুলাঙ্গার বা জাতীয় বেঈমান বলে বিবেচিত হবেন।

সুলতান মনসুর  এমপি বলেন, কুলাউড়ার সকল শিক্ষা প্রতিষ্ঠানে অর্থাৎ স্কুল-কলেজ এবং মাদ্রাসা গুলোতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি , মাননীয় প্রধানমন্ত্রীর ছবি অবশ্যই থাকতে হবে এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে সেটা হোক সরকারি অথবা বেসরকারি সেখানে শ্রেণী কার্যক্রমের পূর্বে জাতীয় সংগীত অবশ্যই গাইতে দিতে হবে। অন্যতায়, সেইসব শিক্ষা প্রতিষ্ঠানে কোনো পর্যায়ের কোন রকমের সহযোগিতা করা হবে না বলে তিনি হুশিয়ারি দেন। সুলতান মনসুর এমপি প্রশাসনকে এ ব্যাপারে কার্যকরী পদক্ষেপ নেয়ার নির্দেশনা দেন।