শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «   ফুটবলার আঁখির বাবার সঙ্গে অসদাচরণ, দুই পুলিশ ক্লোজড  » «   গোলাম কিবরিয়া  : সংগ্রামেই যিনি সাফল্যের উচ্চশিখরে  » «   ফুডেক্স সৌদি মেলায় বাংলাদেশি খাদ্য পন্য নিয়ে চার বৃহৎ কোম্পানি  » «   দশ বছর পর রোমে ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  » «   বিশ্বনেতারা রানির শেষকৃত্য অনুষ্ঠানে যাবেন বাসে চড়ে  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


লন্ডনে আর্ন এন্ড লিভ ও লার্ন এন্ড লিভের মতবিনিময় সভা
অটিস্টিক ও প্রতিবন্ধীদের সেবায় এগিয়ে আসার আহ্বান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

 

আর্ন এন্ড লিভ এবং লার্ন এন্ড লিভ অটিস্টিক ও প্রতিবন্ধীদের নিয়ে চার বছর ধরে ধারাবাহিক কাজ করছে। অটিস্টিক বা বিশেষ চাহিদা প্রত্যাশি শিশুদের বিশেষ শিক্ষা প্রদানের উদ্দেশ্যে সর্বপ্রথম টাঙ্গাইল জেলার মির্জাপুরে প্রতিষ্ঠিত হয় লার্ন এন্ড লিভ ফাউন্ডেশন। সংগঠনটির রয়েছে বয়স্ক প্রতিবন্ধীদের জন্য বিশেষ প্রশিক্ষণ কেন্দ্র। ধারাবাহিক কার্যক্রমের মধ্যে রয়েছে বর্তমানে টাঙাইল, নারায়নগঞ্জ, সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় প্রশিক্ষণের পাশাপাশি সচেতনতামূলক ওয়ার্কশপ, সেমিনার, ফিজিও থেরাপি, মেডিক্যাল ক্যাম্প সহ বিনামূল্যে সেবা দান ।

২ আগষ্ট শুক্রবার, পূর্ব লন্ডনে সংগঠনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা, খ্যাতিমান বাংলা চলচ্চিত্রাভিনেতা ও বাংলাদেশের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আকবর হোসেন পাঠান (চিত্রনায়ক ফারুক) এবং মুক্তিযোদ্ধা ও সংসদ সদস্য আলহাজ্ব একাব্বর হোসেনের সম্মানে অনুষ্ঠিত হয় এই মতবিনিময়।

পূর্ব লন্ডনের ল্যান্ডসবারী লজ সেন্টারে অনুষ্ঠিত সভায় অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন গাজী মোহাম্মাদ শাহনেওয়াজ এমপি ও আপাসেন্থ ও আপাসেন্থ ইন্টান্যাশনালের সিইও মুক্তিযোদ্ধা মাহমুদ হাসান এমবিই।

অতিথিরা  আর্ন এন্ড লিভ এবং লার্ন এন্ড লিভ পরিচালনায় যুক্তরাজ্যবাসী ফ্রেন্ডস অফ আর্ন এন্ড লিভ এর সকল কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বাংলাদেশে অটিস্টিক বা বিশেষ চাহিদা প্রত্যাশি শিশুদের সেবায় বিত্তবানসহ সকলের এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা, খ্যাতিমান বাংলা চলচ্চিত্রাভিনেতা ও বাংলাদেশের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আকবর হোসেন পাঠান (চিত্রনায়ক ফারুক) আর্ন এন্ড লিভের সাথে সম্পৃক্ততার কথা বলতে গিয়ে বলেন,সংগঠনের প্রতিষ্ঠাতা ফরিদা ইয়াসমিন যে কাজ করে যাচ্ছে, সেটা সত্যিকারের একটা মহৎ কাজ। সবারই উচিত এমনসব কাজে এগিয়ে আসা।

‘বর্তমান সরকার এবং প্রধানমন্ত্রীর তনয়া সায়মা ওয়াজেদ বাংলাদেশে অটিজম নিয়ে কাজ করে যাচ্ছেন। যা একটি মাইল ফলক হিসাবে বিবেচিত। আর্ন এন্ড লিভ আমার হৃদয়ে আছে এবং থাকবে বলে মন্তব্য করেছেন আলহাজ্ব আকবর হোসেন পাঠান এমপি ।

মুক্তিযোদ্ধা ও সংসদ সদস্য আলহাজ্ব একাব্বর হোসেন   প্রবাসের থেকে বাংলাদেশের  সুবিধাবঞ্চিত  মানুষের কল্যাণে যারা কাজ করছেন তাদের কাছে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি। আর্ন এন্ড লিভ এবং লার্ন এন্ড লিভ এর কার্যক্রমের পরিধি বিস্তৃত হওয়া সম্ভব হচ্ছে বিশেষ করে প্রবাসী ফ্রেন্ডস অফ লার্ণ এন্ড  লিড  ও সংগঠনের কর্মকর্তাদের সহযোগিতার কারনে। সকলের সহযোগিতায় সংগঠনটি বাংলাদেশে বিশেষ সুবিধা প্রত্যাশি শিশু সহ সকল বয়সীদের সেবা প্রধানে অনেক বড় ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। এবং সংগঠনটির সাথে আমি আন্তরিক ভাবে কাজ করে যাবার প্রত্যয় ব্যক্ত করছি।

গাজী মোহাম্মাদ শাহনেওয়াজ এমপি আর্ন এন্ড লিভের এমন উদ্যোগের প্রসংশা করে বলেন বর্তমান সরকার প্রতিবন্ধী ও তাদের পরিবারের জন্য যথেষ্ট কাজ করে যাচ্ছে । প্রতিবন্ধিরা দেশ ও সমাজের বুঝা নয়। তাদের মৌলিক অধিকার বাস্তবায়নে সরকারে পাশাপাশি লার্ন এন লিভ এর মতো সংগঠন ও সমাজসেবীদের এগিয়ে আসতে হবে। ভালোবাসা দেয়া ও নেয়ার চেয়ে বড় মহৎ কাজ আর হতে পারেনা। অটিস্টিক বা বিশেষ চাহিদা প্রত্যাশি শিশুদের সেবায় এই মহৎ কাজটি করা যায়।

বৃটেনের প্রাচীনতম সংগঠন আপাসেন ও আপাসেন ইন্টান্যাশনালের সিইও মাহমুদ হাসান এমবিই তাঁর দীর্ঘদিনের কাজের অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, যে কোন কাজ ছোট থেকেই ধীরে ধীরে তার ব্যাপ্তি ও প্রসার ঘটে। আর্ন এন্ড লিভ তার গন্তব্যে একদিন পৌছবেই। আমি আর্ন এন্ড লিভের যে কোন কাজে আন্তরিকভাবে সাথে থাকার প্রতিশ্রুতি দিচ্ছি।

মতবিনিময় সভায় প্রতিষ্ঠাতা ও সংগঠনটির সিইও ফরিদা ইয়াসমিন জেসি তার বিস্তারিত কার্যক্রমে তুলে ধরেন। সংগঠনের দুই উপদেষ্টা একাব্বার হোসেন এমপি ও আলহাজ্ব আকবর হোসেন পাঠান এমপির ধারাবাহিক সহযোগিতার জন্য সংগঠনের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংগঠনটির প্রতিষ্ঠাতা ফরিদা ইয়াসমিন জেসি  আরও বলেন, ‘অতিথিদের মধ্যে টাঙাইল ৭ আসনের সাংসদ  একাব্বার হোসেন এমপি লার্ন এন্ড লিভ ফাউন্ডশনটির মির্জাপুরের স্কুলটির জন্য জায়গা বরাদ্ধ এবং স্কুল ভবনটি নির্মাণ করে দেন। তাছাড়াও তিনি প্রতিশ্রুতি দিয়েছেন সরকারীভাবে যতটা সম্ভব সহযোগিতর পাশাপাশি ব্যাক্তিগত উদ্যোগেও নিয়মতি সহযোগিতা করে যাবার।

অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন আর্ন এন্ড লিভ ও লার্ন এন্ড লিভের ফারুক আহমদ রনি, শামীম শাহান, আব্দুল মুনিম জাহেদী ক্যারল, রুহুল আমিন, নজরুল ইসলাম বাসন ও আর্ন এন্ড সাইমন ক্যাম্পসন। কবিতা আবৃত্তি ও পরিচিতি পর্ব উপস্থাপনা করেন মুনিরা পারভিন । অনুষ্ঠান সঞ্চালনা করেন জাকির হোসেন পারভেজ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন