বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
গীতাঞ্জলি সম্মাননা পদক-২০১৯ পাচ্ছেন দেশের তিন বরণ্য গুণীজন  » «   ফ্রান্সে পররাষ্ট্রমন্ত্রী  ড.এ কে আব্দুল মোমেন সংবর্ধিত  » «   শাবির বেগম সিরাজুন্নেসা হলের নতুন প্রভোস্ট জাফরিন আহমেদ  » «   বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   হাইড বাংলাদেশ ওয়েলফেয়ারের বার্ষিক সাধারন সভা  » «   যুক্তরাজ্য আওয়ামী লীগের দুঃখপ্রকাশ  » «   ফেসবুকে মহানবীকে (সা.) কটূক্তির অভিযোগ’র ঘটনা  » «   সাকিবের নেতৃত্বে ক্রিকেটারদের ধর্মঘটের ডাক  » «   সিলেটে ক্রিয়েটর ল্যাব অত্যাধুনিক আইটি শিক্ষা দিচ্ছে  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল-এ বিনামূল্যে চিকিৎসা সেবা  » «   স্পেনে ‘হাসিনা: এ ডটার্স টেল’ প্রদর্শিত  » «   দুবাইয়ে বাংলাদেশি মালিকানাধিন তৈয়ুর আল জান্নাহ স্টেশনারির যাত্রা শুরু  » «   কাতালানদের আন্দোলনে বার্সেলোনা কার্যত অচল  » «   স্পেনে এশিয়ান চলচ্চিত্র প্রদর্শনী উৎসবে ‘হাসিনা:এ ডটার্স টেল ‘ প্রদর্শিত  » «   বিজিবি-বিএসএফ গুলাগুলি:বিএসএফ সদস্য নিহত  » «  

ওল্ডহ্যামে বর্ণাঢ্য ঝুলন যাত্রা উৎসব



 

ঝুলন যাত্রা হল শ্রীকৃষ্ণের অনুগামীদের একটি গুরুত্বপূর্ণ উৎসব। অমাবস্যায় পরের একাদশী থেকে আরম্ভ করে শ্রাবনী পূর্ণিমা পর্যন্ত চলে উৎসবের সমারোহ। এটি দোল পূর্ণিমার পরবর্তী বৈষ্ণবদের বড়ো উৎসব। দোলনা সাজানো, ভক্তিমূলক গান, নাচ, সব মিলিয়ে রাধা কৃষ্ণের প্রেমলীলার এটি একটি বিশেষ উৎসব।ভারতের নবদ্বীপে ঝুলন উৎসব একটি বিশেষ আকর্ষণ।বৃন্দাবন, মথুরায় মহা সমারোহে পালিত হয় এই ঝুলন। এই উৎসব সাধারণত শ্রাবণ মাসেই হয়ে থাকে।

উৎসব মুখর পরিবেশে ম্যানচেস্টারে অগ্রজোতি সার্বজনীন সংঘ “ঝুলন যাত্রা” ২০১৯ উদযাপন করেছে
১১ই আগস্ট সোমবার। ওল্ডহ্যামের ইন্ডিয়ান এসোসিয়েশন মন্দিরে দিনব্যাপী ঝুলন উৎসব পূজা অর্চনা ও কীর্তন ,প্রসাদ বিতরণ বিপুলসংখ্যক ভক্তরা উপস্থিত ছিলেন । এ ছাড়া বিভিন্ন শিল্পীদের পরিবেশনায় শ্রীকৃষ্ণের গান উপস্থিত দর্শকদের আনন্দ প্রদান করে ।উল্লেখ্য যে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্ম মাঝে সনাতন ধর্মাবলম্বীদের নিজস্ব ধর্মীয় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরা লক্ষ্যে প্রতি বছরের ঝুলন উৎসব আয়োজন করে ম্যানচেস্টার অগ্রজোতি সার্বজনীন সংঘ । এইবারের উৎসবে ইউ,কে এর বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক ভক্তদের উপস্থিতি ছিল লক্ষ্যেনীয়।

কন্ঠ: সাবিনা ইয়াসমিন