বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২১ আগস্টের ঘটনা ছিল গভীর নীলনকশার অংশ : রিজভী  » «   বৃহস্পতিবার প্রত্যাবাসনের জন্য কোন রোহিঙ্গা পাওয়া যায় নি  » «   ২১ আগস্ট নিয়ে সংহতি আমিরাতের প্রতিবাদি কবিতার আয়োজন  » «   রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হচ্ছে বৃহস্পতিবার  » «   শিক্ষার আলো পৌছাতে শিক্ষকের প্রতিদিন ১৮ মাইল ঘোড়ায় চড়া  » «   মাদ্রিদে হবিগঞ্জ এসোসিয়েশন এর আনন্দ ভ্রমণ  » «   কাতালোনিয়া মহিলা সমিতির বনভোজন ও ঈদ পুনর্মিলনী  » «   চামড়া শিল্পের জন্য সহায়ক নীতি প্রয়োজন  » «   উপমহাদেশের এক মহানায়ক হাওরের সন্তান আনন্দমোহন বসু  » «   একশ প্রতিবন্ধীর মুখে হাসি ফুটিয়েছে গোলাপগঞ্জ উপজেলা হেল্পিং হ্যান্ডস ইউকে  » «   চন্দরপুর ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্র স্বনির্ভরতার পথ দেখাবে  » «   বার্মিংহামে কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র প্রীতি সমাবেশ  » «   কাতালোনীয়া সান্তা কলমা আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন  » «   পর্তুগাল আওয়ামী লীগের জাতীয় শোক দিবস  » «   মদিনায় বাস দূর্ঘটনায় নিখোঁজ ১ জনের পরিচয় পাওয়া গেছে  » «  

ওল্ডহ্যামে বর্ণাঢ্য ঝুলন যাত্রা উৎসব



 

ঝুলন যাত্রা হল শ্রীকৃষ্ণের অনুগামীদের একটি গুরুত্বপূর্ণ উৎসব। অমাবস্যায় পরের একাদশী থেকে আরম্ভ করে শ্রাবনী পূর্ণিমা পর্যন্ত চলে উৎসবের সমারোহ। এটি দোল পূর্ণিমার পরবর্তী বৈষ্ণবদের বড়ো উৎসব। দোলনা সাজানো, ভক্তিমূলক গান, নাচ, সব মিলিয়ে রাধা কৃষ্ণের প্রেমলীলার এটি একটি বিশেষ উৎসব।ভারতের নবদ্বীপে ঝুলন উৎসব একটি বিশেষ আকর্ষণ।বৃন্দাবন, মথুরায় মহা সমারোহে পালিত হয় এই ঝুলন। এই উৎসব সাধারণত শ্রাবণ মাসেই হয়ে থাকে।

উৎসব মুখর পরিবেশে ম্যানচেস্টারে অগ্রজোতি সার্বজনীন সংঘ “ঝুলন যাত্রা” ২০১৯ উদযাপন করেছে
১১ই আগস্ট সোমবার। ওল্ডহ্যামের ইন্ডিয়ান এসোসিয়েশন মন্দিরে দিনব্যাপী ঝুলন উৎসব পূজা অর্চনা ও কীর্তন ,প্রসাদ বিতরণ বিপুলসংখ্যক ভক্তরা উপস্থিত ছিলেন । এ ছাড়া বিভিন্ন শিল্পীদের পরিবেশনায় শ্রীকৃষ্ণের গান উপস্থিত দর্শকদের আনন্দ প্রদান করে ।উল্লেখ্য যে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্ম মাঝে সনাতন ধর্মাবলম্বীদের নিজস্ব ধর্মীয় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরা লক্ষ্যে প্রতি বছরের ঝুলন উৎসব আয়োজন করে ম্যানচেস্টার অগ্রজোতি সার্বজনীন সংঘ । এইবারের উৎসবে ইউ,কে এর বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক ভক্তদের উপস্থিতি ছিল লক্ষ্যেনীয়।

কন্ঠ: সাবিনা ইয়াসমিন