মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
স্পেনে আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ফিতুর ২০২০’ এ বাংলাদেশের অংশগ্রহন ছিল না  » «   কমিউনিটি ল্যাঙ্গুয়েজ সার্ভিস বন্ধের প্রতিবাদে সম্মিলিত গণসমাবেশ  » «   বাংলাদেশের টাকা পাচারকারী লুটেরাদের বিরুদ্ধে কানাডায় প্রতিবাদ  » «   আমিরাতে আল ফালাহ ক্রিকেট ওয়ার্ল্ড কাপের যাত্রা শুরু  » «   রিয়াদে ১ ফেব্রুয়ারি থেকে পাসর্পোট নবায়ন সেবা সৌদি পোস্ট ও ইডিসিতে  » «   ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন বনাম ‘ভূমিপুত্র’ ইস্যু  » «   ফ্রান্সের মূলধারার রাজনীতিতে দুই বাংলাদেশী  » «   ইতালিতে বেগমগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৩য় বর্ষ উদযাপন  » «   দক্ষিণ এশিয়ার প্রথম ই-পাসপোর্ট উদ্বোধন  » «   ইতালীর ভেনিসে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  » «   ইতালীতে উৎসব মূখর পরিবেশে শীতকালীন পিঠা উৎসব  » «   কানাডায় পর্যাপ্ত খাবার পায় না ৪০ লাখ মানুষ  » «   বাংলাদেশের প্রথম স্মার্ট সিটি হিসেবে আত্মপ্রকাশের প্রথম ধাপে পা রাখলো সিলেট  » «   লন্ডনে শফিউল আলম চৌধুরী নাদেল সমর্থক গোষ্ঠীর আত্নপ্রকাশ  » «   ইউরোপসহ  বিশ্বের বিভিন্ন দেশে ধর্ষণের পরিসংখ্যান  ও শাস্তি    » «  

ওল্ডহ্যামে বর্ণাঢ্য ঝুলন যাত্রা উৎসব



 

ঝুলন যাত্রা হল শ্রীকৃষ্ণের অনুগামীদের একটি গুরুত্বপূর্ণ উৎসব। অমাবস্যায় পরের একাদশী থেকে আরম্ভ করে শ্রাবনী পূর্ণিমা পর্যন্ত চলে উৎসবের সমারোহ। এটি দোল পূর্ণিমার পরবর্তী বৈষ্ণবদের বড়ো উৎসব। দোলনা সাজানো, ভক্তিমূলক গান, নাচ, সব মিলিয়ে রাধা কৃষ্ণের প্রেমলীলার এটি একটি বিশেষ উৎসব।ভারতের নবদ্বীপে ঝুলন উৎসব একটি বিশেষ আকর্ষণ।বৃন্দাবন, মথুরায় মহা সমারোহে পালিত হয় এই ঝুলন। এই উৎসব সাধারণত শ্রাবণ মাসেই হয়ে থাকে।

উৎসব মুখর পরিবেশে ম্যানচেস্টারে অগ্রজোতি সার্বজনীন সংঘ “ঝুলন যাত্রা” ২০১৯ উদযাপন করেছে
১১ই আগস্ট সোমবার। ওল্ডহ্যামের ইন্ডিয়ান এসোসিয়েশন মন্দিরে দিনব্যাপী ঝুলন উৎসব পূজা অর্চনা ও কীর্তন ,প্রসাদ বিতরণ বিপুলসংখ্যক ভক্তরা উপস্থিত ছিলেন । এ ছাড়া বিভিন্ন শিল্পীদের পরিবেশনায় শ্রীকৃষ্ণের গান উপস্থিত দর্শকদের আনন্দ প্রদান করে ।উল্লেখ্য যে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্ম মাঝে সনাতন ধর্মাবলম্বীদের নিজস্ব ধর্মীয় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরা লক্ষ্যে প্রতি বছরের ঝুলন উৎসব আয়োজন করে ম্যানচেস্টার অগ্রজোতি সার্বজনীন সংঘ । এইবারের উৎসবে ইউ,কে এর বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক ভক্তদের উপস্থিতি ছিল লক্ষ্যেনীয়।

কন্ঠ: সাবিনা ইয়াসমিন