শুক্রবার, ১ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ওল্ডহ্যামে বর্ণাঢ্য ঝুলন যাত্রা উৎসব



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

ঝুলন যাত্রা হল শ্রীকৃষ্ণের অনুগামীদের একটি গুরুত্বপূর্ণ উৎসব। অমাবস্যায় পরের একাদশী থেকে আরম্ভ করে শ্রাবনী পূর্ণিমা পর্যন্ত চলে উৎসবের সমারোহ। এটি দোল পূর্ণিমার পরবর্তী বৈষ্ণবদের বড়ো উৎসব। দোলনা সাজানো, ভক্তিমূলক গান, নাচ, সব মিলিয়ে রাধা কৃষ্ণের প্রেমলীলার এটি একটি বিশেষ উৎসব।ভারতের নবদ্বীপে ঝুলন উৎসব একটি বিশেষ আকর্ষণ।বৃন্দাবন, মথুরায় মহা সমারোহে পালিত হয় এই ঝুলন। এই উৎসব সাধারণত শ্রাবণ মাসেই হয়ে থাকে।

উৎসব মুখর পরিবেশে ম্যানচেস্টারে অগ্রজোতি সার্বজনীন সংঘ “ঝুলন যাত্রা” ২০১৯ উদযাপন করেছে
১১ই আগস্ট সোমবার। ওল্ডহ্যামের ইন্ডিয়ান এসোসিয়েশন মন্দিরে দিনব্যাপী ঝুলন উৎসব পূজা অর্চনা ও কীর্তন ,প্রসাদ বিতরণ বিপুলসংখ্যক ভক্তরা উপস্থিত ছিলেন । এ ছাড়া বিভিন্ন শিল্পীদের পরিবেশনায় শ্রীকৃষ্ণের গান উপস্থিত দর্শকদের আনন্দ প্রদান করে ।উল্লেখ্য যে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্ম মাঝে সনাতন ধর্মাবলম্বীদের নিজস্ব ধর্মীয় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরা লক্ষ্যে প্রতি বছরের ঝুলন উৎসব আয়োজন করে ম্যানচেস্টার অগ্রজোতি সার্বজনীন সংঘ । এইবারের উৎসবে ইউ,কে এর বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক ভক্তদের উপস্থিতি ছিল লক্ষ্যেনীয়।

কন্ঠ: সাবিনা ইয়াসমিন

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন