বুধবার, ২৯ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
স্পেনে আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ফিতুর ২০২০’ এ বাংলাদেশের অংশগ্রহন ছিল না  » «   কমিউনিটি ল্যাঙ্গুয়েজ সার্ভিস বন্ধের প্রতিবাদে সম্মিলিত গণসমাবেশ  » «   বাংলাদেশের টাকা পাচারকারী লুটেরাদের বিরুদ্ধে কানাডায় প্রতিবাদ  » «   আমিরাতে আল ফালাহ ক্রিকেট ওয়ার্ল্ড কাপের যাত্রা শুরু  » «   রিয়াদে ১ ফেব্রুয়ারি থেকে পাসর্পোট নবায়ন সেবা সৌদি পোস্ট ও ইডিসিতে  » «   ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন বনাম ‘ভূমিপুত্র’ ইস্যু  » «   ফ্রান্সের মূলধারার রাজনীতিতে দুই বাংলাদেশী  » «   ইতালিতে বেগমগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৩য় বর্ষ উদযাপন  » «   দক্ষিণ এশিয়ার প্রথম ই-পাসপোর্ট উদ্বোধন  » «   ইতালীর ভেনিসে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  » «   ইতালীতে উৎসব মূখর পরিবেশে শীতকালীন পিঠা উৎসব  » «   কানাডায় পর্যাপ্ত খাবার পায় না ৪০ লাখ মানুষ  » «   বাংলাদেশের প্রথম স্মার্ট সিটি হিসেবে আত্মপ্রকাশের প্রথম ধাপে পা রাখলো সিলেট  » «   লন্ডনে শফিউল আলম চৌধুরী নাদেল সমর্থক গোষ্ঠীর আত্নপ্রকাশ  » «   ইউরোপসহ  বিশ্বের বিভিন্ন দেশে ধর্ষণের পরিসংখ্যান  ও শাস্তি    » «  

যুক্তরাজ্যবাসী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমানের ইন্তেকাল



 

যুক্তরাজ্যবাসী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ইন্তেকাল করেছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। স্বাধীনতা যুদ্ধের অকুতোভয় এই যোদ্ধা গত তিন সপ্তাহ ধরে অসুস্থ ছিলেন। বার্মিংহাম সিটি হাসপাতালে আজ যুক্তরাজ্য সময় ৬টা ১৮ মিনিটে  শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান এর বাড়ী সিলেট বিয়ানীবাজারের মাথিউরা (পূর্বপার)। প্রবাস জীবনের বেশীরভাগ সময় লন্ডনে বসবাস করলেও গত কয়েক বছর থেকে তিনি বার্মিংহামে বসবাস করছিলেন। মতিউর রহমান ৩ ছেলে ও ৪ মেয়ের জনক।

মরহুমের জানাজা  ইস্ট লন্ডন মসজিদে অনুষ্ঠিত হবে বলে তার পারিবারিক সূত্র জানিয়েছে। তবে জানাজার সময় এখনও ঠিক হয়নি। দিন ও তারিখ ঠিক হলেই সবাইকে অবহিত করা হবে বলে ৫২বাংলাকে তাঁর জামাতা জানিয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান অত্যন্ত স্বজ্জন, স্পষ্টবাদি এবং পরপোকারী হিসাবে কমিউনিটিতে পরিচিত ছিলেন।

মুক্তিযুদ্ধের প্রথম পর্যায়ে  তিনি বাংলাদেশে অবস্থান করলেও পরবর্তি পর্যায়ে তিনি  ভারতে গিয়ে রণকৌশলে ট্রেনিং নেন এবং সেক্টর কামান্ডার লেফটেনেন্ট কর্ণেল মীর শওকত আলীর অধীনে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সরাসরি পাকিস্তানী হানাদারদের বিরুদ্ধে যুদ্ধ করে বীরত্বের পরিচয় দেন।

মহান স্বাধীনতা যুদ্ধের বীর যোদ্ধা মতিউর রহমানকে  তাঁর নিজ অঞ্চলের সামাজিক সংগঠন বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকে,  সংগঠনটির ৩০ বছর পূর্তি অনুষ্ঠানে ( ২০১৯) মুক্তিযোদ্ধা সম্মাননা ও ক্রেস্ট প্রদান করে। এছাড়াও বাংলাদেশ সেন্টার লন্ডন তাঁকে রণাঙ্গণের মুক্তিযোদ্ধা সম্মাননা পদক (২০১৯) প্রদান করে। তিনি বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট এর সম্মানীত ট্রাস্টি ছিলেন।

মরহমের মৃত্যুতে পরিবারের পক্ষ থেকে তাঁর বড় জামাতা সাজ্জাদুর রহমান সকলের কাছে দোয়া কামনা করেছেন।

৫২বাংলা পরিবার জাতির শ্রেষ্ট সন্তান  মরহুম মতিউর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করছে। মরহুমের  রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ  করছে।