সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
 পরিচ্ছন্ন সিলেটের স্বপ্ন দেখছে প্রজেক্ট ‘ক্লীন সুরমা, গ্রীন সিলেট’  » «   বাংলাদেশের মুক্ত অর্থণেতিক অঞ্চলে বিনিয়োগ করবে আরব আমিরাত  » «   আজমানে স্কুল প্রতিষ্ঠার জন্য ব্যবসায়িদের সাথে কনসাল জেনারেলের মতবিনিময়  » «   ডাকসুর কোষাধ্যক্ষ অপসারন ও ৩৪ জনের ছাত্রত্ব বাতিলের দাবীতে ভিপি’র চিঠি  » «   কাতালোনীয়ার স্বাধীনতার ডাকে লক্ষ লক্ষ জনতার সমাবেশ  » «   সুনির্দিষ্ট অভিযোগে ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে অব্যাহতি দেয়া হয়েছে: জয়  » «   সিলেটে বাম গণতান্ত্রিক জোটের জনসভা  » «   শীঘ্রই আমিরাতের আজমানে বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠা হচ্ছে  » «   সংহতি আমিরাতের শাহ আব্দুল করিম উৎসব  » «   লন্ডনে বিয়ানীবাজারের প্রবীন ব্যক্তিত্ব আবদুস সাত্তার স্মরণ সভা  » «   কৃুয়েত দূতাবাসের বিতর্কিত কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা  » «   মাদকেরও অভিযোগ : প্রধানমন্ত্রীর সঙ্গে শোভন-রাব্বানীর দেখা করার অনুমতি স্থগিত  » «   নেপাল-চীনেও ডেঙ্গু : বিভিন্ন দেশ ভ্রমণে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র  » «   বিসিএ রেষ্টুরেন্ট অফ দ্যা ইয়ার ও বিসিএ শেফ অফ দ্যা ইয়ার এর প্রতিযোগিতা আনুষ্ঠানিকভাবে শুরু  » «   রাখাইনে রোহিঙ্গাদের বসবাসের কোনো চিহ্নই নেই  » «  

যুক্তরাজ্যবাসী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমানের ইন্তেকাল



 

যুক্তরাজ্যবাসী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ইন্তেকাল করেছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। স্বাধীনতা যুদ্ধের অকুতোভয় এই যোদ্ধা গত তিন সপ্তাহ ধরে অসুস্থ ছিলেন। বার্মিংহাম সিটি হাসপাতালে আজ যুক্তরাজ্য সময় ৬টা ১৮ মিনিটে  শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান এর বাড়ী সিলেট বিয়ানীবাজারের মাথিউরা (পূর্বপার)। প্রবাস জীবনের বেশীরভাগ সময় লন্ডনে বসবাস করলেও গত কয়েক বছর থেকে তিনি বার্মিংহামে বসবাস করছিলেন। মতিউর রহমান ৩ ছেলে ও ৪ মেয়ের জনক।

মরহুমের জানাজা  ইস্ট লন্ডন মসজিদে অনুষ্ঠিত হবে বলে তার পারিবারিক সূত্র জানিয়েছে। তবে জানাজার সময় এখনও ঠিক হয়নি। দিন ও তারিখ ঠিক হলেই সবাইকে অবহিত করা হবে বলে ৫২বাংলাকে তাঁর জামাতা জানিয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান অত্যন্ত স্বজ্জন, স্পষ্টবাদি এবং পরপোকারী হিসাবে কমিউনিটিতে পরিচিত ছিলেন।

মুক্তিযুদ্ধের প্রথম পর্যায়ে  তিনি বাংলাদেশে অবস্থান করলেও পরবর্তি পর্যায়ে তিনি  ভারতে গিয়ে রণকৌশলে ট্রেনিং নেন এবং সেক্টর কামান্ডার লেফটেনেন্ট কর্ণেল মীর শওকত আলীর অধীনে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সরাসরি পাকিস্তানী হানাদারদের বিরুদ্ধে যুদ্ধ করে বীরত্বের পরিচয় দেন।

মহান স্বাধীনতা যুদ্ধের বীর যোদ্ধা মতিউর রহমানকে  তাঁর নিজ অঞ্চলের সামাজিক সংগঠন বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকে,  সংগঠনটির ৩০ বছর পূর্তি অনুষ্ঠানে ( ২০১৯) মুক্তিযোদ্ধা সম্মাননা ও ক্রেস্ট প্রদান করে। এছাড়াও বাংলাদেশ সেন্টার লন্ডন তাঁকে রণাঙ্গণের মুক্তিযোদ্ধা সম্মাননা পদক (২০১৯) প্রদান করে। তিনি বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট এর সম্মানীত ট্রাস্টি ছিলেন।

মরহমের মৃত্যুতে পরিবারের পক্ষ থেকে তাঁর বড় জামাতা সাজ্জাদুর রহমান সকলের কাছে দোয়া কামনা করেছেন।

৫২বাংলা পরিবার জাতির শ্রেষ্ট সন্তান  মরহুম মতিউর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করছে। মরহুমের  রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ  করছে।