শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «   স্পেনে যুবলীগের উদ্যোগে আলোচনা ও কর্মীসভা অনুষ্ঠিত  » «   ইতালিতে সিলেট বিভাগ জাতীয়তাবাদী ফোরামের আংশিক কমিটি ঘোষণা  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


যুক্তরাজ্যবাসী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমানের ইন্তেকাল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

যুক্তরাজ্যবাসী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ইন্তেকাল করেছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। স্বাধীনতা যুদ্ধের অকুতোভয় এই যোদ্ধা গত তিন সপ্তাহ ধরে অসুস্থ ছিলেন। বার্মিংহাম সিটি হাসপাতালে আজ যুক্তরাজ্য সময় ৬টা ১৮ মিনিটে  শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান এর বাড়ী সিলেট বিয়ানীবাজারের মাথিউরা (পূর্বপার)। প্রবাস জীবনের বেশীরভাগ সময় লন্ডনে বসবাস করলেও গত কয়েক বছর থেকে তিনি বার্মিংহামে বসবাস করছিলেন। মতিউর রহমান ৩ ছেলে ও ৪ মেয়ের জনক।

মরহুমের জানাজা  ইস্ট লন্ডন মসজিদে অনুষ্ঠিত হবে বলে তার পারিবারিক সূত্র জানিয়েছে। তবে জানাজার সময় এখনও ঠিক হয়নি। দিন ও তারিখ ঠিক হলেই সবাইকে অবহিত করা হবে বলে ৫২বাংলাকে তাঁর জামাতা জানিয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান অত্যন্ত স্বজ্জন, স্পষ্টবাদি এবং পরপোকারী হিসাবে কমিউনিটিতে পরিচিত ছিলেন।

মুক্তিযুদ্ধের প্রথম পর্যায়ে  তিনি বাংলাদেশে অবস্থান করলেও পরবর্তি পর্যায়ে তিনি  ভারতে গিয়ে রণকৌশলে ট্রেনিং নেন এবং সেক্টর কামান্ডার লেফটেনেন্ট কর্ণেল মীর শওকত আলীর অধীনে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সরাসরি পাকিস্তানী হানাদারদের বিরুদ্ধে যুদ্ধ করে বীরত্বের পরিচয় দেন।

মহান স্বাধীনতা যুদ্ধের বীর যোদ্ধা মতিউর রহমানকে  তাঁর নিজ অঞ্চলের সামাজিক সংগঠন বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকে,  সংগঠনটির ৩০ বছর পূর্তি অনুষ্ঠানে ( ২০১৯) মুক্তিযোদ্ধা সম্মাননা ও ক্রেস্ট প্রদান করে। এছাড়াও বাংলাদেশ সেন্টার লন্ডন তাঁকে রণাঙ্গণের মুক্তিযোদ্ধা সম্মাননা পদক (২০১৯) প্রদান করে। তিনি বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট এর সম্মানীত ট্রাস্টি ছিলেন।

মরহমের মৃত্যুতে পরিবারের পক্ষ থেকে তাঁর বড় জামাতা সাজ্জাদুর রহমান সকলের কাছে দোয়া কামনা করেছেন।

৫২বাংলা পরিবার জাতির শ্রেষ্ট সন্তান  মরহুম মতিউর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করছে। মরহুমের  রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ  করছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন