বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


যুক্তরাজ্যবাসী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমানের ইন্তেকাল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

যুক্তরাজ্যবাসী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ইন্তেকাল করেছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। স্বাধীনতা যুদ্ধের অকুতোভয় এই যোদ্ধা গত তিন সপ্তাহ ধরে অসুস্থ ছিলেন। বার্মিংহাম সিটি হাসপাতালে আজ যুক্তরাজ্য সময় ৬টা ১৮ মিনিটে  শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান এর বাড়ী সিলেট বিয়ানীবাজারের মাথিউরা (পূর্বপার)। প্রবাস জীবনের বেশীরভাগ সময় লন্ডনে বসবাস করলেও গত কয়েক বছর থেকে তিনি বার্মিংহামে বসবাস করছিলেন। মতিউর রহমান ৩ ছেলে ও ৪ মেয়ের জনক।

মরহুমের জানাজা  ইস্ট লন্ডন মসজিদে অনুষ্ঠিত হবে বলে তার পারিবারিক সূত্র জানিয়েছে। তবে জানাজার সময় এখনও ঠিক হয়নি। দিন ও তারিখ ঠিক হলেই সবাইকে অবহিত করা হবে বলে ৫২বাংলাকে তাঁর জামাতা জানিয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান অত্যন্ত স্বজ্জন, স্পষ্টবাদি এবং পরপোকারী হিসাবে কমিউনিটিতে পরিচিত ছিলেন।

মুক্তিযুদ্ধের প্রথম পর্যায়ে  তিনি বাংলাদেশে অবস্থান করলেও পরবর্তি পর্যায়ে তিনি  ভারতে গিয়ে রণকৌশলে ট্রেনিং নেন এবং সেক্টর কামান্ডার লেফটেনেন্ট কর্ণেল মীর শওকত আলীর অধীনে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সরাসরি পাকিস্তানী হানাদারদের বিরুদ্ধে যুদ্ধ করে বীরত্বের পরিচয় দেন।

মহান স্বাধীনতা যুদ্ধের বীর যোদ্ধা মতিউর রহমানকে  তাঁর নিজ অঞ্চলের সামাজিক সংগঠন বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকে,  সংগঠনটির ৩০ বছর পূর্তি অনুষ্ঠানে ( ২০১৯) মুক্তিযোদ্ধা সম্মাননা ও ক্রেস্ট প্রদান করে। এছাড়াও বাংলাদেশ সেন্টার লন্ডন তাঁকে রণাঙ্গণের মুক্তিযোদ্ধা সম্মাননা পদক (২০১৯) প্রদান করে। তিনি বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট এর সম্মানীত ট্রাস্টি ছিলেন।

মরহমের মৃত্যুতে পরিবারের পক্ষ থেকে তাঁর বড় জামাতা সাজ্জাদুর রহমান সকলের কাছে দোয়া কামনা করেছেন।

৫২বাংলা পরিবার জাতির শ্রেষ্ট সন্তান  মরহুম মতিউর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করছে। মরহুমের  রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ  করছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন