বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২১ আগস্টের ঘটনা ছিল গভীর নীলনকশার অংশ : রিজভী  » «   বৃহস্পতিবার প্রত্যাবাসনের জন্য কোন রোহিঙ্গা পাওয়া যায় নি  » «   ২১ আগস্ট নিয়ে সংহতি আমিরাতের প্রতিবাদি কবিতার আয়োজন  » «   রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হচ্ছে বৃহস্পতিবার  » «   শিক্ষার আলো পৌছাতে শিক্ষকের প্রতিদিন ১৮ মাইল ঘোড়ায় চড়া  » «   মাদ্রিদে হবিগঞ্জ এসোসিয়েশন এর আনন্দ ভ্রমণ  » «   কাতালোনিয়া মহিলা সমিতির বনভোজন ও ঈদ পুনর্মিলনী  » «   চামড়া শিল্পের জন্য সহায়ক নীতি প্রয়োজন  » «   উপমহাদেশের এক মহানায়ক হাওরের সন্তান আনন্দমোহন বসু  » «   একশ প্রতিবন্ধীর মুখে হাসি ফুটিয়েছে গোলাপগঞ্জ উপজেলা হেল্পিং হ্যান্ডস ইউকে  » «   চন্দরপুর ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্র স্বনির্ভরতার পথ দেখাবে  » «   বার্মিংহামে কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র প্রীতি সমাবেশ  » «   কাতালোনীয়া সান্তা কলমা আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন  » «   পর্তুগাল আওয়ামী লীগের জাতীয় শোক দিবস  » «   মদিনায় বাস দূর্ঘটনায় নিখোঁজ ১ জনের পরিচয় পাওয়া গেছে  » «  

প্রবাসে হৃদরোগে মারা যাচ্ছে বেশিরভাগ লোক !

আমিরাতে বি-ডি ফ্রেন্ডস ক্লাবের সচেতনতামূলক আলোচনা সভা



সংযুক্ত আরব আমিরাতে বিডি ফ্রেন্ডস ক্লাবের উদ্যোগে আমিরাতের আইন মেনে চলা, প্রবাসিদের স্বাস্থ্য সচেতনতা ও বৈধপথে টাকা প্রেরণের লক্ষে সচেতনতামুলক সভার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার শারজাহর একটি রেস্তোরায় এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সঞ্জয় ঘোষ। সাধারণ সম্পাদক মামুন আহমেদের পরিচালনায় এ সময় প্রধান অতিথি ছিলেন দি ল্যাব এইড হসপিটাল, হবিগঞ্জের চেয়ারম্যান মশিউর রহমান শামীম।

এ সময় বক্তারা বলেন, একেকজন প্রবাসি একেকজন রাষ্ট্রদূত হিসেবে প্রবাসে দেশকে তুলে ধরছেন। আপনাদের কার্জকলাপের কারণে দেশের যাতে বদনাম না হয় সেদিকে লক্ষ রেখেই চলাফেরা করার পরামর্শ দেন। প্রবাসে মারামারি করে নিজেদের বদনাম না ছড়ানো, সেটা আবার সোস্যাল মিডিয়াতে প্রচার না করা এবং বৈধপথে টাকা পাঠাতে পাশের লোকদের উৎসাহিত করতেও বলা হয়। সারাদিন হাড়ভাঙা খাটুনির পর নিজেদের খাবারে তেল কমের খাবার খাওয়া এবং নিয়মিত শারিরিক ব্যায়াম করার পরামর্শ দেয়া হয়।

সভায় প্রধান বক্তা ছিলেন সংহতি সাহিত্য পরিষদ আমিরাত শাঁখার সভাপতি লেঃ (অব) কাজী গুলশান আরা। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল এবং কলেজ, রাস আল খাইমার ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ তাজ উদ্দিন, বাংলাদেশ সমিতি শারজাহ শাখার সভাপতি আবুল বাশার, বাংলাদেশ থেকে আগত সমাজকর্মী শামছুল ইসলাম সামছু, একাত্তর টিভি আরব আমিরাত প্রতিনিধি লুৎফুর রহমান, সংগঠনের উপদেষ্টা মাসুক আহমেদ রুমেল সহ আরো অনেকে।

সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ন-সম্পাদক তিশা সেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক জুনায়েদ আলম।

উক্ত সভায় আরো বক্তব্য রাখেন সংহতি সাহিত্য পরিষদের সিনিয়র সহসভাপতি সাইদা দিবা, কমিউনিটি নেতা আব্দুল আউয়াল, বিডি ফ্রেন্ডস ক্লাবের সহসভাপতি দরবেশ আলী, কমিউনিটি ব্যাক্তি রিয়াজ উদ্দিন রউফ, নাসির উদ্দিন, মিয়া মোহাম্মদ সিজিল, এম এস আলম তালুকদার। আরো উপস্থিত ছিলেন, সাগর, মহরম, আফজাল, আরিফ,উজ্জ্বল সহ অনেকেই।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শোকের মাস আগস্টে নিহতে জাতির পিতা এবং তাঁর পরিবারের সকলের আত্মার শান্তি কামনায় ১ মিনিট নিরবতা পালন করা হয়।