শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


২ আগস্ট আকাদ্দস সিরাজুল ইসলামের ১৯ তম মৃত্যুবার্ষিকী



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আগামীকাল (২ আগস্ট ২০১৯, শুক্রবার) বিশিষ্ট কথাসাহিত্যিক, মুক্তিযোদ্ধা-সাংবাদিক আকাদ্দস সিরাজুল ইসলামের ১৯তম মৃত্যু বার্ষিকী ।
দিনটি পারিবারিকভাবে পালন করা হবে। এদিন মরহুমের গ্রামের বাড়িতে (জাফর মঞ্জিল, মাথিউরা,বিয়ানীবাজার) কবর জেয়ারত, কোরানখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

ষাট দশকের বিশিষ্ট কথসাহিত্যিক আকাদ্দস সিরাজুল ইসলামের জীবদ্দশায় ‘নয়া দুনিয়া’, ‘নীরব নদী’, ‘পঞ্চবিংশতি’, ‘মাটির চেরাগ’, ‘সাবুর দুনিয়া’, ‘বন্দী জীবনের কিছু কথা, ‘ কারাগার থেকে বেরিয়ে’, ‘চালচিত্র’ এবং ‘ রাক্ষুসে বন্যা এবং’ এ ৯টি গ্রন্থ প্রকাশিত হয়। মুক্তিযুদ্ধ কালীন আসামের করিমগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক সংবাদপত্র ‘মুক্তবাংলা’র ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন তিনি। মৃত্যুর পর তাঁর সমগ্র রচনা ২ খন্ডে প্রকাশিত হয়। তাঁর ওপর এছাড়া একটি স্মারক গ্রন্থও প্রকাশিত হয়েছে।

উল্লেখ্য, আকাদ্দস সিরাজুল ইসলাম সিলেটের বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের একটানা ২২ বছর (১৯৬৮-৯০) সাধারণ সম্পাদক এবং ৬ বছর (১৯৯০-৯৬) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

আকাদ্দস সিরাজুল ইসলাম ১৯২২ খ্রিস্টাব্দের ২২শে নভেম্বর সিলেটের বিয়ানীবাজার উপজেলার মাথিউরা গ্রামে জন্মগ্রহণ করেন। ২০০০ সালের ২ আগস্ট ভোরে গ্রামের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন