শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
সেন্ট্রাল লন্ডনের কুইন এলিজাবেথ-২ এর চার্চিল হলে আইকন কলেজের সমাবর্তন  » «   ইন্টারন্যাশনাল ক্যারাম প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন দুই বৃটিশ বাংলাদেশী  » «   বর্ণাঢ্য আয়োজনে ব্রিটিশ-বাংলাদেশী হুজহু ৭জন ব্রিটিশ বাংলাদেশিকে সম্মানিত করেছে  » «   ইতালীতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে সংবর্ধনা ও মত বিনিময় সভা  » «   যুক্তরাষ্ট্রের স্কুলে কিশোরের গুলিবর্ষন: শিক্ষার্থী নিহত  » «   নতুন নেতৃত্বে বিয়ানীবাজার আওয়ামী লীগ  » «   এথিক্স এন্ড স্টেন্ডার্ড-বিষয়ে লন্ডন বাংলা প্রেস ক্লাবের আলোচনা  » «    ইতালিতে মসজিদে হামলার পরিকল্পনা  » «   ক্রিকেটারদের খেলার সরঞ্জামাদি  বিতরণ করেছে ফেডারেশন দ্যা ক্রিকেট কাতালান  » «   বাংলা টাউন থেকে রুশনারা আলী‘র নির্বাচনী প্রচারনায় শুরু  » «   বিয়ানীবাজারে অত্যাধুনিক ইনকিউভেটর ও ফটোথেরাপি মেশিনে নবজাতকের সেবা চালু  » «   আবুধাবী এয়ারপোর্টে বাংলা টাইগার্সের খেলোয়াড়দের বরণ  » «   ফ্রান্সে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  » «   যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে যুবলীগ ইতালী শাখা  » «   পপলার ও লাইমহাউজ আসনে আপসানা বেগমর আনুষ্ঠানিক ক্যাম্পেইন শুরু  » «  

২ আগস্ট আকাদ্দস সিরাজুল ইসলামের ১৯ তম মৃত্যুবার্ষিকী



আগামীকাল (২ আগস্ট ২০১৯, শুক্রবার) বিশিষ্ট কথাসাহিত্যিক, মুক্তিযোদ্ধা-সাংবাদিক আকাদ্দস সিরাজুল ইসলামের ১৯তম মৃত্যু বার্ষিকী ।
দিনটি পারিবারিকভাবে পালন করা হবে। এদিন মরহুমের গ্রামের বাড়িতে (জাফর মঞ্জিল, মাথিউরা,বিয়ানীবাজার) কবর জেয়ারত, কোরানখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

ষাট দশকের বিশিষ্ট কথসাহিত্যিক আকাদ্দস সিরাজুল ইসলামের জীবদ্দশায় ‘নয়া দুনিয়া’, ‘নীরব নদী’, ‘পঞ্চবিংশতি’, ‘মাটির চেরাগ’, ‘সাবুর দুনিয়া’, ‘বন্দী জীবনের কিছু কথা, ‘ কারাগার থেকে বেরিয়ে’, ‘চালচিত্র’ এবং ‘ রাক্ষুসে বন্যা এবং’ এ ৯টি গ্রন্থ প্রকাশিত হয়। মুক্তিযুদ্ধ কালীন আসামের করিমগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক সংবাদপত্র ‘মুক্তবাংলা’র ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন তিনি। মৃত্যুর পর তাঁর সমগ্র রচনা ২ খন্ডে প্রকাশিত হয়। তাঁর ওপর এছাড়া একটি স্মারক গ্রন্থও প্রকাশিত হয়েছে।

উল্লেখ্য, আকাদ্দস সিরাজুল ইসলাম সিলেটের বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের একটানা ২২ বছর (১৯৬৮-৯০) সাধারণ সম্পাদক এবং ৬ বছর (১৯৯০-৯৬) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

আকাদ্দস সিরাজুল ইসলাম ১৯২২ খ্রিস্টাব্দের ২২শে নভেম্বর সিলেটের বিয়ানীবাজার উপজেলার মাথিউরা গ্রামে জন্মগ্রহণ করেন। ২০০০ সালের ২ আগস্ট ভোরে গ্রামের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।