শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «   স্পেনে যুবলীগের উদ্যোগে আলোচনা ও কর্মীসভা অনুষ্ঠিত  » «   ইতালিতে সিলেট বিভাগ জাতীয়তাবাদী ফোরামের আংশিক কমিটি ঘোষণা  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আমিরাতে প্রস্তাবিত শেখ মুজিবুর রহমান সেন্টেনিয়াল স্কুলের চুক্তিস্বাক্ষরিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতে প্রস্তাবিত ‘শেখ মুজিবুর রহমান সেন্টেনিয়াল স্কুল ‘ (বর্তমান বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজ) নির্মিত হতে যাচ্ছে। মঙ্গলবার রাস-আল-খাইমার ইকোনমিক জোন (RAKEZ) এর সাথে ৫০ বছর মেয়াদি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ সময় আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান, দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসেন খানসহ স্কুল পরিচালনা পর্ষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে রাক হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান, দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসেন খান ও স্কুল পরিচালনা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি তাজ উদ্দিন আগামি কর্ম পরিকল্পনা তুলে ধরেন। বক্তারা বলেন, প্রবাসে হাজার বছরের শ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে স্মরণীয় করে রাখতে এই আয়োজন দেশ-বিদেশে নজির হয়ে থাকবে। সেই সাথে পরবাসে বেড়ে ওঠা প্রজন্ম এই মহাপুরুষের ইতিহাস জানতে পারবে সহজেই। এ সময় আরো উপস্থিত ছিলেন কনসুলেটের কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান, শ্রম কাউন্সেলর ফাতেমা জাহান, প্রথম সচিব (শিক্ষা-সংস্কৃতি ও পর্যটন) রফিকুল আমিন, প্রকৌশলী আবু জাফর চৌধুরী, অধ্যাপক আবদুস সবুর, ব্যাংক আব্দুল করিম সুজা, আইয়ূব আলী বাবুলসহ আরো অনেকে।

প্রসঙ্গত, এই স্কুল নানা সমস্যার কবলে পড়লে সম্প্রতিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমিরাত সফরকালে স্কুলটি টিকিয়ে রাখতে সরকারিভাবে অর্থ সহায়তার আশ্বাস দেন। আরব আমিরাতে বসবাসরত প্রবাসিরাও আর্থিক সহায়তা করে যাচ্ছেন। বাংলাদেশি কমিউনিটি এ স্কুলটি ১৯৯১ সালে রাস আল খাইমায় প্রতিষ্ঠিত হয়। বর্তমানে ৮৭ হাজার বর্গফুট আয়তনের অবকাঠামো তৈরি ও অন্যান্য খরচ মিলে এতে ব্যয় হতে পারে প্রায় ১৫ মিলিয়ন দিরহাম।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন