রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ব্রিটিশ দাতব্য সংস্থা ওয়ান পাউন্ডের উদ্যোগে লন্ডনে সভা
বিশ্বনাথে হচ্ছে পূর্ণাঙ্গ হাসপাতাল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

গরীব-অসহায়দের বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে সিলেটের বিশ্বনাথে হাসপাতাল নির্মাণ করতে যাচ্ছে ব্রিটিশ দাতব্য সংস্থা ওয়ান পাউন্ড হাসপাতাল।প্রবাসীদের অর্থায়নে উপজেলা সদরের রশিদ-বিশ্বনাথ সড়কের পাশে স্থাপিত হবে এ পূর্ণাঙ্গ হাসপাতাল।হাসপাতালের অগ্রগতি ও পরিকল্পনার বিষয়ে অবহিত করতে ২৩ জুলাই, মঙ্গলবার, বিকেল ৬ টায় লন্ডনের মাইল্যান্ডস্থ একটি হলে এক সভা অনুষ্ঠিতত হয়।

বিশ্বনাথ রামসুন্দর সরকারী মডেল উচ্চবিদ্যালয়ে সাবেক শিক্ষক ও সংস্থার উপদেষ্টা হাজী এম আবুল হাসিম বিএসসি’র সভাপতিত্বে ও কাউন্সিলার কবি শাহ সোহেল আমিনের পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়া করেন কলামিষ্ট মাওলানা সিরাজুল ইসলাম সা’দ।

স্বাগত বক্তব্য রাখেন ইমিগ্রেশন এডভাইজার আনসার হাবিব, হাসপাতালের অগ্রগতি ও পরিকল্পনা তুলে ধরেন চ্যারিটি সংস্থার সিইও ডাক্তার শানুর আলী মামুন এবং ফাইন্যান্স ডাইরেক্টর কাউন্সিলর আয়াস মিয়া।

বক্তব্য রাখেন হাসপাতালের ভূমিদাতা বিশিষ্ট মুরব্বী মরহুম আয়ুব আলীর পুত্র আশরাফ হাসান,মুজিবুর রহমান,বাসির আহমদ,ওয়ান পাউন্ড হসপিটালের কো-অডিনেটর সাংবাদিক জুয়েল সাদাত,সাংবাদিক রহমত আলী,বিশিষ্ট সমাজসেবী ফারুক মিয়া, আসাব আলী,এম এ সালাম,কামাল উদ্দিন,সাংবাদিক আব্দুল কাইয়ুম,জাকির হোসেন কয়েছ,আব্দুর রহিম রঞ্জু,খালেদ মাসুদ রনি।

সাবেক সচিব মঈন উদ্দিন আহমদের বাণী পড়ে শুনান শেখ হারুনুর রশীদ। এসময় আরো উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যাক্তিত্ব আব্দুর রব, ময়নুল ইসলাম খালেদ,আবু তাহির বাহার,আতিক মিয়া,সালাম মিয়া, বাহার মিয়া,মাওলানা রুহুল আমিন,জাহেদ চৌধুরী,আবু বক্কর সিদ্দিকী, এস এম সুহেল,আশিকুর রহমান।

প্রসঙ্গত ২০১৪ সাল থেকে ফ্রি চিকিৎসা দিতে বিশ্বনাথে হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহন করেন বিশিষ্ট এলার্জি চিকিৎসক ডা: শানুর আলী।বাংলাদেশে চিকিৎসাকালীন সময়ে মানুষের দুর্ভোগ ও কষ্ট দেখে যুক্তরাজ্যে এসে তিনি ভুলে যাননি । তার স্বপ্নের কথা শুনে সহযোগিতার হাত বাড়ান রবার্ট নামে এক ব্রিটিশ।

২০১৭ সালে এসে আলোরমূখ দেখতে শুরু করে। এ পর্যন্ত ১ হাজার পাউন্ড দানের প্রতিশ্রুতি দিয়ে ১২৫ জন ফাউন্ডার হয়েছেন। এছাড়াও ১৮০ ডেসিমেইল জায়গার প্রতিশ্রুতি পাওয়া গেছে।বর্তমানে প্রতি শুক্রবারে ফ্রি চিকিৎসা চলমান রয়েছে। বক্তারা এই মহতি কাজে বিশ্বনাথ উপজেলাসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা কমিউনিটির সর্বস্থরের মানুষকে এগিয়ে আশার আহবান জানান।

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন