মঙ্গলবার, ২ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সোয়া ছয় কোটি মানুষের হাতে সরকারের ত্রাণ  » «   শারজাহর মসজিদগুলিতে পরিচ্ছন্নকরণ অব্যাহত  » «   ‘আলোকিত ৯৫ মাদারীপুর’ এর প্রতিষ্ঠা বার্ষিকী ২০২০ উদযাপন  » «   পরিবহন কল্যাণ তহবিলের টাকা নিয়ে সিলেটে শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, ভাঙচুর  » «   আমিরাত নিউজ এজিন্সিতে বাংলা ভাষা সংযুক্ত করা হয়েছে  » «   নিজ খরছে দেশে যেতে ইচ্ছুক প্রবাসীদের তালিকা করা হবে  » «   করোনা থেকে বাঁচতে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান পরিবেশমন্ত্রীর  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: মানব পাচারকারী চক্রের হোতা হাজী কামাল গ্রেফতার  » «   করোনার দুর্যোগে আরব আমিরাতে ভিসা নিষেধাজ্ঞা তোলে নেয়া হয়েছে  » «   ইতালীতে শুরু হয়েছে বৈধকরণের আনুষ্ঠানিক কার্যক্রম  » «   বিয়ানীবাজারের ৫৩১টি মসজিদ পাবে প্রধানমন্ত্রীর অনুদান  » «   সারাদেশে ২৪ ঘন্টায় মৃত্যু ২২, সিলেটে ১ জন  » «   মসজিদ-আল-হারাম ও আল-নববী নামাজের জন্য খুলে দেয়া হয়েছে  » «   জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকীতে ইতালী বি এন পি’র দোয়া ও মিলাদ মাহফিল  » «   এমপি শামিম ওসমানের সহায়তায় করোনা আক্রান্ত কাউন্সিলার ও তার স্ত্রী স্কোয়ার হাসপাতালে  » «  

সুনামগঞ্জে ৩ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত

সুনামগন্জ থেকে



রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ডেঙ্গু ভয়াবহ আকার ধারণ করায় মানুষ যখন আতঙ্কিত, তখন মফস্বলের জেলা সুনামগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত তিন জন রোগী শনাক্ত হয়েছেন। চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়েছে, তিন জন রোগীই ঢাকা থেকে আক্রান্ত হয়ে সুনামগঞ্জে এসেছেন। তাদের একজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। আর দু’জনকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে পাঠানো হয়।

চিকিৎসকরা আরো জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীকে কোন মশা কামড়ানোর পর সেই মশা যদি অন্য কাউকে কামড়ায় তবে ওই ব্যক্তির সংক্রমিত হওয়ার আশঙ্কা থাকে। সংক্রমণ এড়াতে আক্রান্ত রোগীকে মশারির ভেতরে রাখতে হবে।

সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ জানান, সুনামগঞ্জে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তিন জন রোগী চিকিৎসা সেবা নিতে হাসপাতালে আসেন। তারা তিন জনই ঢাকা থেকে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দু’জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রফিকুল ইসলাম জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত অপর একজন রোগী সুনামগঞ্জ সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক বিষ্ণু প্রসাদ চন্দের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্ত রোগীদের ব্যক্তিগত গোপনীয়তার স্বার্থে তাদের পরিচয় দিতে চাননি ওই আবাসিক চিকিৎসক।

ডা. রফিক বলেন, সুনামগঞ্জের মানুষকে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। কারণ স্থানীয়ভাবে আক্রান্ত কোন রোগী এখনো শনাক্ত হয়নি। তাঁর মতে, এই মুহূর্তে ডেঙ্গু জ্বর যেহেতু রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়েছে, কাজেই এ ব্যাপারে জেলার মানুষকে সতর্ক থাকতে হবে। মশার কামড় থেকে বাঁচার প্রতিরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।