বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বাংলাদেশ সমিতি শারজাহে শুক্র ও শনিবারে বাংলা শিক্ষা ও সংস্কৃতিচর্চার সুযোগ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আরব আমিরাত সরকার অনুমোদিত বাংলাদেশি সামাজিক সংগঠন বাংলাদেশ সমিতি শারজাহ শাখার নিজস্ব কার্যালয়ে প্রতি শুক্র ও শনিবার বিকেল থেকে সন্ধ্যে পর্যন্ত বাংলা পাঠদান, বাংলা সংস্কৃতি চর্চা এবং কম্পিউটার বিষয়ক শিক্ষার সুযোগ দেয়া হচ্ছে। আগামি সপ্তাহ থেকে এ কার্যক্রম চলবে বলে জানা গেছে। পরবাসে নিজেদের সংস্কৃতি চর্চা এবং মন সুস্থ রাখতে প্রবাসিদের জন্য এমন আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান। শুক্রবার তিনি সমিতির হলরুমে প্রবাসিদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে এ কথা জানান। এই আসরে প্রবাসী বাংলাদেশী যে কোন শিল্পী অংশ গ্রহন করতে পারবে। এ সব আয়োজনে যোগ দিতে আহবান করেছেন সমিতির শারজাহ শাখার সভাপতি আবুল বাশার।

উত্তর আমিরাতের দুবাইয়ে উইমেন এসোসিয়েসন সংগঠনটিও বাংলাদেশ সমিতি শারজাহ এর সাথে একত্রে কাজ করবে বলে জানিয়েছেন কনস্যাল জেনারেল ইকবাল হোসাইন খান। তিনি বলেন দুবাই, শারজাহ এবং আজমানের বাংলাদেশীদের সামাজিক ও সাংস্কৃতিক শিক্ষার কেন্দ্র বিন্দু হিসাবে এই সমিতিকে আত্মপ্রকাশ করতেই এই উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সমিতি। এখানে বহুমুখি কার্যক্রম থাকবে। বাংলাদেশীদের আরবি ভাষা, বাংলা ভাষা, কম্পিউটার শিক্ষা, সাহিত্য চর্চা, শিশুদের নাচ-গানও শেখানো হবে। এর পাশাপাশি ড্রাইভিং শেখানোও চালু করা হবে। তবে আগামী শুক্রবার থেকে চালু হতে যাচ্ছে কম্পিউটার প্রশিক্ষন কর্মসুচী। এদিকে ইতি মধ্যে বাংলাদেশ সমিতি শারজাহ বাংলাদেশীদের জন্য কন্সুলার সেবাও চালু করা হয়েছে।

এ সময় অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির নানা নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ ও সংস্কৃতিকমৃীরা উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কনসুলেটের কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান, প্রথম সচিব (শিক্ষা, সংস্কৃতি ও পর্যটন) রফিকুল আমিন, সমিতির শারজাহ শাখার সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদ, সংহতি আমিরাতের সভাপতি গুলশান আরা, সহ সভাপতি সাইদা দিবা, সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক তিশা সেন, আরমা আকবর, মাকসুদা খানম সহ আরো অনেকে।

এ সময় আবুল বাশার, সাইফুর মাহমুদ, মাকসুদা খানম সহ অনেকে গান পরিবেশন করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন