শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লন্ডনে অমুসলিমদের নিয়ে ব্যাতিক্রমী আয়োজন ‘ডায়লোগ এন্ড ডিসকোভারী‘  » «   টাওয়ার হামলেট কেয়ারার এসোসিয়েশনের নাম এবং লগো ব্যাবহারের প্রতিবাদ  » «   ম্যানচেষ্টার সহকারী হাইকমিশনে সাংবাদিকদের সাথে মতবিনিময়  » «   লন্ডলে ৯ম বাংলাদেশ বইমেলা ,সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব  » «   বীর মুক্তিযোদ্ধা মুতি-মুছব্বির-হান্নান স্মরণে লন্ডনে শোকসভা  » «   জুয়া-ক্যসিনো ব্যবসায়ী যুবলীগ নেতাকে পুলিশের হাতে তুলে দিয়েছে র‌্যাব  » «   বার্সেলোনায় দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট এর পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন  » «   বিসিএ‘র  সেফ অফ দ্যা ইয়ার এর ‘কুক অফ‘ প্রতিযোগিতা  অনুষ্ঠিত  » «    পরিচ্ছন্ন সিলেটের স্বপ্ন দেখছে প্রজেক্ট ‘ক্লীন সুরমা, গ্রীন সিলেট’  » «   বাংলাদেশের মুক্ত অর্থণেতিক অঞ্চলে বিনিয়োগ করবে আরব আমিরাত  » «   আজমানে স্কুল প্রতিষ্ঠার জন্য ব্যবসায়িদের সাথে কনসাল জেনারেলের মতবিনিময়  » «   ডাকসুর কোষাধ্যক্ষ অপসারন ও ৩৪ জনের ছাত্রত্ব বাতিলের দাবীতে ভিপি’র চিঠি  » «   কাতালোনীয়ার স্বাধীনতার ডাকে লক্ষ লক্ষ জনতার সমাবেশ  » «   সুনির্দিষ্ট অভিযোগে ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে অব্যাহতি দেয়া হয়েছে: জয়  » «   সিলেটে বাম গণতান্ত্রিক জোটের জনসভা  » «  

বাংলাদেশ সমিতি শারজাহে শুক্র ও শনিবারে বাংলা শিক্ষা ও সংস্কৃতিচর্চার সুযোগ



আরব আমিরাত সরকার অনুমোদিত বাংলাদেশি সামাজিক সংগঠন বাংলাদেশ সমিতি শারজাহ শাখার নিজস্ব কার্যালয়ে প্রতি শুক্র ও শনিবার বিকেল থেকে সন্ধ্যে পর্যন্ত বাংলা পাঠদান, বাংলা সংস্কৃতি চর্চা এবং কম্পিউটার বিষয়ক শিক্ষার সুযোগ দেয়া হচ্ছে। আগামি সপ্তাহ থেকে এ কার্যক্রম চলবে বলে জানা গেছে। পরবাসে নিজেদের সংস্কৃতি চর্চা এবং মন সুস্থ রাখতে প্রবাসিদের জন্য এমন আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান। শুক্রবার তিনি সমিতির হলরুমে প্রবাসিদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে এ কথা জানান। এই আসরে প্রবাসী বাংলাদেশী যে কোন শিল্পী অংশ গ্রহন করতে পারবে। এ সব আয়োজনে যোগ দিতে আহবান করেছেন সমিতির শারজাহ শাখার সভাপতি আবুল বাশার।

উত্তর আমিরাতের দুবাইয়ে উইমেন এসোসিয়েসন সংগঠনটিও বাংলাদেশ সমিতি শারজাহ এর সাথে একত্রে কাজ করবে বলে জানিয়েছেন কনস্যাল জেনারেল ইকবাল হোসাইন খান। তিনি বলেন দুবাই, শারজাহ এবং আজমানের বাংলাদেশীদের সামাজিক ও সাংস্কৃতিক শিক্ষার কেন্দ্র বিন্দু হিসাবে এই সমিতিকে আত্মপ্রকাশ করতেই এই উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সমিতি। এখানে বহুমুখি কার্যক্রম থাকবে। বাংলাদেশীদের আরবি ভাষা, বাংলা ভাষা, কম্পিউটার শিক্ষা, সাহিত্য চর্চা, শিশুদের নাচ-গানও শেখানো হবে। এর পাশাপাশি ড্রাইভিং শেখানোও চালু করা হবে। তবে আগামী শুক্রবার থেকে চালু হতে যাচ্ছে কম্পিউটার প্রশিক্ষন কর্মসুচী। এদিকে ইতি মধ্যে বাংলাদেশ সমিতি শারজাহ বাংলাদেশীদের জন্য কন্সুলার সেবাও চালু করা হয়েছে।

এ সময় অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির নানা নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ ও সংস্কৃতিকমৃীরা উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কনসুলেটের কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান, প্রথম সচিব (শিক্ষা, সংস্কৃতি ও পর্যটন) রফিকুল আমিন, সমিতির শারজাহ শাখার সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদ, সংহতি আমিরাতের সভাপতি গুলশান আরা, সহ সভাপতি সাইদা দিবা, সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক তিশা সেন, আরমা আকবর, মাকসুদা খানম সহ আরো অনেকে।

এ সময় আবুল বাশার, সাইফুর মাহমুদ, মাকসুদা খানম সহ অনেকে গান পরিবেশন করেন।