শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লন্ডনে অমুসলিমদের নিয়ে ব্যাতিক্রমী আয়োজন ‘ডায়লোগ এন্ড ডিসকোভারী‘  » «   টাওয়ার হামলেট কেয়ারার এসোসিয়েশনের নাম এবং লগো ব্যাবহারের প্রতিবাদ  » «   ম্যানচেষ্টার সহকারী হাইকমিশনে সাংবাদিকদের সাথে মতবিনিময়  » «   লন্ডলে ৯ম বাংলাদেশ বইমেলা ,সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব  » «   বীর মুক্তিযোদ্ধা মুতি-মুছব্বির-হান্নান স্মরণে লন্ডনে শোকসভা  » «   জুয়া-ক্যসিনো ব্যবসায়ী যুবলীগ নেতাকে পুলিশের হাতে তুলে দিয়েছে র‌্যাব  » «   বার্সেলোনায় দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট এর পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন  » «   বিসিএ‘র  সেফ অফ দ্যা ইয়ার এর ‘কুক অফ‘ প্রতিযোগিতা  অনুষ্ঠিত  » «    পরিচ্ছন্ন সিলেটের স্বপ্ন দেখছে প্রজেক্ট ‘ক্লীন সুরমা, গ্রীন সিলেট’  » «   বাংলাদেশের মুক্ত অর্থণেতিক অঞ্চলে বিনিয়োগ করবে আরব আমিরাত  » «   আজমানে স্কুল প্রতিষ্ঠার জন্য ব্যবসায়িদের সাথে কনসাল জেনারেলের মতবিনিময়  » «   ডাকসুর কোষাধ্যক্ষ অপসারন ও ৩৪ জনের ছাত্রত্ব বাতিলের দাবীতে ভিপি’র চিঠি  » «   কাতালোনীয়ার স্বাধীনতার ডাকে লক্ষ লক্ষ জনতার সমাবেশ  » «   সুনির্দিষ্ট অভিযোগে ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে অব্যাহতি দেয়া হয়েছে: জয়  » «   সিলেটে বাম গণতান্ত্রিক জোটের জনসভা  » «  

বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজ পরিদর্শনে প্রতিষ্ঠাকালীন সংগঠক ছরওয়ার আহমদ

 পিন পতন নিরবতায় শিক্ষার্থীরা শুনলেন প্রেরণাদায়ী বক্তব্য



পিনপতন নিরবতায় শিক্ষার্থীরা শুনলেন একজন সংগঠক ও  ছাত্রনেতার প্রেরণাদায়ী বক্তব্য। অনুষ্ঠানকে নিয়ে ছিল না কোন চাকচিক্য। ছিল না বিশেষ বিশেষণের আধিক্যও। কলেজের শিক্ষার্থীরা  প্রতিষ্ঠাকালীন সংগঠকের বক্তব্যে জেনেছেন কলেজ প্রতিষ্ঠাকালীন সময়ের অনেক জানা-অজানানা তথ্য।প্রেরণা পেয়েছেন আগামী দিনে  নিজ কলেজের জন্য ভালো কাজে সম্পৃক্ত হবার।  শিক্ষক, শিক্ষার্থীদের  উপস্থিতিতে পুরো অনুষ্ঠানে  ছিল সৃজনশীলতার ছাপ।

বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজ প্রতিষ্ঠাকালীন অন্যতম সংগঠক, যুক্তরাজ্যপ্রবাসী বিশিষ্ট সংগঠক  ছরওয়ার আহমদ ২৫ জুলাই বৃহস্পতিবার কলেজ পরিদর্শনে আসেন। পরে শিক্ষক এবং ছাত্রীদের উপস্থিতিতে অর্থনীতির প্রভাষক মোহাম্মদ খালেদ হোসেনের সঞ্চালনায় এক অনাড়ম্বর অনুষ্ঠানে তিনি বক্তব্য রাখেন।  নিজের জীবনের নানা অভিজ্ঞতা ছাত্রীদের সাথে শেয়ার করেন।

বিয়ানীবাজার সরকারী কলেজ এর সাবেক ভিপি,  তুমুল জনপ্রিয় পরিচ্ছন্ন সাবেক ছাত্রনেতা  ছাত্রীদের উদ্দেশে বলেন, ‘মহান সৃষ্টিকর্তার উপর বিশ্বাস রেখে, সৎ থেকে চেষ্টা করো, তোমরা অবশ্যই তোমাদের অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবে। মনে রাখতে হবে, জীবনে সততার বিকল্প কিছুই নেই। সৎ উদ্দেশ্য নিয়ে কাজে হাত দিলে যে আল্লাহ সাহায্য করেন এবং সফল করেন তার উদাহরণ বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজ। এ কলেজ প্রতিষ্ঠায় যাঁরা উদ্যোগ নিয়েছিলেন তাঁদের কারো টাকা-পয়সা ছিল না। কিন্তু কলেজ ঠিকই প্রতিষ্ঠিত হয়েছে।

বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজ প্রতিষ্ঠাকালীন অন্যতম  এই সংগঠক বলেন, উদ্যোগের সূচনার দিকে লোকে আমাদের নিয়ে অনেক হাসাহাসি করেছে । কিন্তু বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজ আজকে একটা মহৎ বাস্তবতা।’

পরে ছাত্রীরা বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজ পরিবারের পক্ষ থেকে তাঁকে শুভেচছা-স্মারক হিসেবে একটি ক্রেস্ট প্রদান করে।

কলেজের শিক্ষকদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দর্শন বিভাগের সহকারী অধ্যাপক শেফু দত্ত, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক জসীম উদ্দীন আহমদ, ইংরেজি বিভাগের প্রভাষক প্রিয়তোষ চক্রবর্তী, জীববিজ্ঞান বিভাগের প্রভাষক মোহাম্মদ কবির হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক প্রত্যুষ কান্তি দাস এবং বাংলা বিভাগের প্রভাষক প্রতিমা রাণী দাস প্রমুখ।