শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «   স্পেনে যুবলীগের উদ্যোগে আলোচনা ও কর্মীসভা অনুষ্ঠিত  » «   ইতালিতে সিলেট বিভাগ জাতীয়তাবাদী ফোরামের আংশিক কমিটি ঘোষণা  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


হোয়াইট হাউসের সামনে আওয়ামী লীগের বিক্ষোভ-সমাবেশ
প্রিয়া সাহাকে ফেরত পাঠাতে স্মারকলিপি প্রদান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সম্পর্কে প্রিয়া সাহার অভিযোগের প্রতিবাদ এবং বাংলাদেশে তাকে ফেরত পাঠানোর দাবিতে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ-সমাবেশ করেছে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ। সমাবেশ থেকে ট্রাম্প প্রশাসন বরাবর একটি স্মারকলিপিও প্রদান করা হয়েছে।

রাজধানী ওয়াশিংটন ডিসির হোয়াইট হাউসের সামনে গত ২২ জুলাই, সোমবার দুপুরে এ শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে স্মারকলিপিও প্রদান করা হয়।

সমাবেশে উপস্থিত বিক্ষোভকারীরা ব্যানার হাতে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহাকে যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কার এবং শাস্তির দাবি জানানো হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বিশ্বের বুকে অসাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত আমাদের প্রাণপ্রিয় বাংলাদেশ। দেশের এ ভাবমূর্তিকে কলুষিত করতে তথাকথিত প্রিয়া সাহা যে নির্জলা মিথ্যাচারের আশ্রয় নিয়েছেন তারই বিরুদ্ধে আমাদের এ প্রতিবাদ সমাবেশ। এ সমাবেশের মাধ্যমে আমরা ট্রাম প্রশাসনকে জানাতে চাই যে, দু-চারটি কুচক্রীর কাছে আমরা মাথানত করব না।

বক্তারা মেট্রো ওয়াশিংটনে বসবাসরত দেশপ্রেমিক প্রতিটি সচেতন নাগরিককে ধর্ম, বর্ণ, দল ও মত নির্বিশেষে স্বতঃস্ফূর্তভাবে প্রিয়া সাহার মিথ্যাচারের জবাব দেয়ার উদাত্ত আহ্বান জানান।

গত ১৭ জুলাই হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে প্রিয়া সাহা অভিযোগ করেন, ‘বাংলাদেশ থেকে তিন কোটি ৭০ লাখ সংখ্যালঘু গুম হয়েছে। এমনকি তার নিজের বাড়িতেও আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তার ভিটেমাটিও দখলে নিয়েছে।’ তার ওই বক্তব্যে দেশ ও প্রবাসে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয় এবং প্রতিবাদের ঝড় ওঠে।

মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন, সহ-সভাপতি আজাম আজাদ, সাধারণ সম্পাদক এম নবী বাকী, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল, সদস্য আলমগীর, রিমন, মেট্রো ওয়াশিংটন আওয়ামী যুবলীগের সভাপতি এম রবিউল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক সর্বজিৎ দাস তূর্য, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান, সহ-সভাপতি আবু সিদ্দিক সাজ, সদস্য সেতু, বাগডিসি’র সভাপতি সালাউদ্দিন, আওয়ামী সাংস্কৃতিক ফেরাম যুক্তরাষ্ট্রের সাধারণ সম্পাদক আবুল সরকার প্রমুখ সমাবেশ উপস্থিত ছিলেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন