শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিজিবি-বিএসএফ গুলাগুলি:বিএসএফ সদস্য নিহত  » «   বিক্ষোভ-মিছিল-অগ্নিসংযোগ আর আন্দোলনে উত্তাল স্পেনের কাতালোনীয়া  » «   রিভার বাংলা নদী সভা’র কিশোরগঞ্জ জেলা কমিটি গঠিত  » «   আমিরাতের শ্রম মন্ত্রীর সাথে ভিসা নিয়ে বৈঠক করেছেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   কবি দিলওয়ার সুরমাপারের কবি হলেও আর্ন্তজাতিক কবি  » «   গীতিকবি রইস রহমানকে নিয়ে কবিকণ্ঠ’র সাহিত্য আড্ডা অনুষ্ঠিত  » «   ছাত্রসংগঠনকে দলীয় রাজনীতিমুক্ত করুন  » «   নিউইয়র্কে মতবিনিময় সভায় নুরুল ইসলাম নাহিদ এমপি  » «   রাষ্ট্রদ্রোহের অভিযোগে কাতালোনিয়ার ৯ নেতার কারাদণ্ডাদেশ  » «   জলবায়ু পরিবর্তন, দূর্যোগ ব্যবস্থাপনা ও নিরস্ত্রীকরণ ইস্যুতে বক্তব্য রাখেন নুরুল ইসলাম নাহিদ  » «   প্রধানমন্ত্রীর সাথে আবরারের পরিবারের সদস্যরা  » «   প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র সরবরাহের কাজ শুরু হচ্ছে শিঘ্রই  » «   গ্রীসে পররাষ্ট্রমন্ত্রীর আগমন উপলক্ষে মতবিনিময়  » «   আবরার হত্যায় ফ্রান্স ও সুইজারল্যান্ডের বিস্ময় ও দুঃখপ্রকাশ  » «   বুয়েট ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা  » «  

বাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকে’র উদ্যোগে চতুর্থ ক্রীড়ামেলা বার্মিংহামে ২১ জুলাই



ব্রিটেনের নতুন প্রজন্মকে বাংলাদেশের গ্রামীন খেলাধুলার সাথে পরিচয় করিয়ে দিতে বাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকে আয়োজন করছে ক্রীড়া মেলা ২০১৯।

বাংলাদেশ ক্রীড়া পরিষদ, ইউকে-এর উদ্যোগে চতুর্থ ক্রীড়ামেলা বার্মিংহামে ২১ জুলাই রবিবার অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বাংলাদেশ  ক্রীড়া পরিষদ ইউকে ১৫ জুলাই সোমবার সন্ধ্যা ৬টায় লন্ডন বাংলা প্রেসক্লাবে  এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

আগামী ২১ জুলাই রবিবার চতুর্থ ক্রীড়া মেলা অনুষ্ঠিত হবে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন সংগঠনের সাধারন সম্পাদক, সাংবাদিক সাহিদুর রহমান সুহেল।

বাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকে এর সহ সভাপতি, বাংলা ভয়েস পত্রিকার সম্পাদক মারুফ আহমেদের সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন  সংগঠনের সাধারন সম্পাদক, সাংবাদিক সাহিদুর রহমান সুহেল।

লন্ডন বাংলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়,  বিলেতে বাংলাদেশীদের ধারাবহিক অবস্থান এখন তৃতীয়-চতুর্থ প্রজন্ম পর্যন্ত। শিকড়ের প্রতি টান, দেশ মাতৃকার প্রতি ভালবাসা অন্যান্য অনেক জাতি-গোষ্টি থেকে বাংলাদেশী বংশোদ্ভূতরা অনন্য।

হাজার বছরের বাঙালীর ইতিহাস ঐতিহ্য সাংস্কৃতিক কর্মকান্ড-তৎপরতা প্রজন্ম থেকে প্রজন্ম পর্যন্ত পৌঁছে দিতে বিলেতের প্রবাসীরা সেই সূচনাকাল থেকেই ছিলেন তৎপর, সচেতন ও সজাগ।

আমরা সেই ধরাবাহিকতা রক্ষায়ই পুরানো দিনের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ড নিয়ে বার্মিংহামে আগামী ২১ জুলাই ২০১৯ দিনব্যাপী ক্রীড়ামেলার আয়োজন করেছি। এটি আমাদের চতুর্থ আয়োজন।

সংগঠনের সাধারন সম্পাদক, সাংবাদিক সাহিদুর রহমান সুহেল আরো বলেন, ক্রীড়ামেলার মূল উদ্দেশ্য বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে বিলুপ্ত ও বিলুপ্ত-প্রায় ঐতিহ্যের অনেক খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের পুনঃ প্রচলন ও সেসবের প্রতি আগ্রহ জাগরণ। যে কোনো বয়সের যে কেউ নিজেদের পছন্দমত এক বা একাধিক খেলায় অংশ গ্রহণ করার সুযোগ রয়েছে। খেলাগুলোর মধ্যে রয়েছে: কাবাডি, কানামাছি, মোরগের লড়াই, বিস্কুট দৌড়, সুই-সুতা দৌড়, হাড়ি ভাঙ্গা, চেয়ার দৌড়, দৌড়, বালিশ দৌড়, মার্বেল দৌড়, ফুটবল, লুডু, দড়ি ফাল প্রভৃতি। সবগুলো খেলাতেই কোন ধরণের এন্ট্রি ফি ছাড়া অংশগ্রহণের সুযোগ রয়েছে।

দুপুর পৌনে বারোটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত চলবে এ উৎসব। এতে নিজেদের পছন্দমত খেলাধুলায় অংশগ্রহণ ও দিনব্যাপী আনন্দ-উৎসবে-ফুর্তিতে মেতে উঠার আহবান জানানো হয়।

উল্লেখ্য দিনব্যাপী এ উৎসবটি বার্মিংহামে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক স্মল হীথ পার্কে অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য ফাহিমা রহিম ও সাঈদা পারভীন লাভলী।

 

 

 

কণ্ঠ: সাবিনা ইয়াসমিন