রবিবার, ১৮ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খায়রুল আনামের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   মনসা পূজোর জন্যে আবার প্রস্তুত সিকদার বাড়ি  » «   স্পেনে জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস  » «   মিলান কনস্যুলেটে জাতীয় শোক দিবস পালন  » «   লন্ডনে মুক্তিযুদ্ধ গবেষক তাজুল মোহাম্মদের সাথে অন্তরঙ্গ আড্ডা  » «   সৌদি আরবে জাতীয় শোক দিবস পালিত  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি হাজি নিহত  » «   সৌদির তেল স্থাপনায় ভয়াবহ হামলা  » «   বাংলাদেশ কনসুলেট জেদ্দার শোকদিবস পালন  » «   জেদ্দা ইংরেজি মাধ্যমে স্কুলে ৪৪তম “জাতীয় শোক দিবস” পালন করেছে।  » «   আমিরাতে বাংলাদেশ বিজনেস ফোরামের ঈদ পুনর্মিলনী  » «   বাংলাদেশ সমিতি ফুজাইরাহতে শোকদিবসের ৩দিন ব্যাপি কর্মসূচি পালিত  » «   অসাধারণ দেশ প্রেমিক ছিলেন বঙ্গবন্ধু : গ্রীসের রাষ্ট্রদূত  » «   ফ্রান্সে বাংলাদেশ দূতাবাসের শোক দিবস পালন  » «   পুর্তগালে জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দুতাবাস  » «  

ভারতকে খোঁজেই পাওয়া যায় নি কাল



ভারতের জন্য ২৪০ রানের টার্গেট কোনো বড় ব্যাপার ছিল না। কিন্তু বিস্ময়করভাবে শুরুতেই ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারতীয় দল। মাত্র ২৪ রানেই সাজঘরে ফিরে যান ভারতের ৪ জন ব্যাটসম্যান রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল এবং দিনেশ কার্তিক। এবারের বিশ্বকাপে রোহিত শর্মা করেছেন ৫ সেঞ্চুরি। অথচ এই ম্যাচে মাত্র ১ রান করেই ধরাশায়ী হন তিনি। মাত্র ৫ রানে ৩ উইকেট হারানোর ঘটনা এ বিশ্বকাপে এটাই প্রথম।

বৃষ্টির কারণে একদিনের ম্যাচ হয় দুদিনে। রিজার্ভ ডেতে কালো মেঘের উড়াউড়ি থাকলেও ম্যানচেস্টারে প্রায়ই উঁকি দিয়েছে রোদ। এদিনেও খুব একটা সুবিধা করতে পারেনি নিউজিল্যান্ড। তাদের ইনিংস থেমেছিল ৮ উইকেটে মাত্র ২৩৯ রানেই।

দুদিনে ম্যাচ হওয়ায় আগের দিনের দর্শকদের এক তৃতীয়াংশই দ্বিতীয় দিনের ম্যাচ দেখতে পারেননি। দর্শকদের একটা বড় অংশই এসেছিলেন ভিন্ন ভিন্ন শহর থেকে। ভারত এমনকি বাংলাদেশ থেকে আসাও কয়েকজন বিকেলে চলে গেছেন পরের দিনের খেলা না দেখে। কারো ট্রেনের টিকেট, কারে বা পরের দিনের প্লেনে চড়তে হবে। তাই প্রথম সেমিফাইনালের পুরো খেলাটি দেখার ভাগ্য হয়নি অনেক দর্শকেরই। সেজন্য দর্শক গ্যালারিও ফাঁকা ফাঁকা মনে হয়েছে।

ভারত তাদের মহাবিপদ থেকে ক্রমেই ঘুরিয়ে আনছিল নিজেদের। কিন্তু ধোনীর ধরাশায়ী হওয়ার মধ্য দিয়ে শেষ প্রত্যাশাটাও হাওয়ায় মিলিয়ে যায়। মাত্র ২৪০ রানের টার্গেট অথচ ১৮ রানের ব্যবধানে ভারত ছিটকে পড়ে বিশ্ব ক্রিকেট মঞ্চ থেকে। এ যেন ম্যাচ নয়, মনে হয়ছে ব্যাট আর বলের তুমুল এক লড়াই।

এ ম্যাচকে কেন্দ্র করেই রাজনৈতিক উত্তেজনা ছড়ায় এরকম যেকোনো ধরনের স্লোগানকে নিষিদ্ধ ঘোষণা করেছে গ্রেটার ম্যানেচেস্টার পুলিশ। এমন কিছুতে আইনি পদেক্ষেপ নেবে বলেও জানায় তারা। উল্লেখ্য, লিডস এর হেডিংলি স্টেডিয়ামে গত শনিবার শ্রীলঙ্কার সঙ্গে খেলার দিন দলের সমর্থকদের রাজনৈতিক উক্তিগুলো উত্তেজনা ছড়িয়েছিল। আর তাই ওল্ড ট্রাফোর্ডের এ খেলার আগেই আইসিসি যেকোনো ধরনের রাজনৈতিক কাদা ছোড়াছোড়ির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে। আর আইসিসির অনুরোধেই এই পদক্ষেপ নেয় গ্রেটার ম্যানচেস্টার পুলিশ।