শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «   ফুটবলার আঁখির বাবার সঙ্গে অসদাচরণ, দুই পুলিশ ক্লোজড  » «   গোলাম কিবরিয়া  : সংগ্রামেই যিনি সাফল্যের উচ্চশিখরে  » «   ফুডেক্স সৌদি মেলায় বাংলাদেশি খাদ্য পন্য নিয়ে চার বৃহৎ কোম্পানি  » «   দশ বছর পর রোমে ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  » «   বিশ্বনেতারা রানির শেষকৃত্য অনুষ্ঠানে যাবেন বাসে চড়ে  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


দ্বন্দ্ব মিটে এক সারিতে স্পেন আওয়ামীলীগ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আওয়ামী লীগ স্পেন শাখার ব্যানারে পৃথক পৃথক কর্মসূচি আর রেষারেষিতে বিরক্ত তৃণমূলের সাধারণ নেতাকর্মীরা। দীর্ঘ প্রায় ৬ বছর অতিক্রম হলেও নতুন করে দলটির সম্মেলন হয়নি। তাই নানা গ্রুপে বিভক্ত স্পেন আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করা ও নতুন সম্মেলনের প্রস্তুতি নিয়ে আলোচনা করতে মাদ্রিদে পৌঁছেছেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম ও মুজিবুর রহমান মুজিব। ৯ জুলাই মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৪টায় মাদ্রিদ বিমান বন্দরে এ দুই নেতা পৌঁছলে স্পেন আওয়ামী লীগের সব গ্রুপের নেতাকর্মীরা তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান। ১০ জুলাই বুধবার স্থানীয় সময় বিকালে আওয়ামী লীগ স্পেন শাখার নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জানা যায়, ২০১৩ সালের ১১ অক্টোবর অনুষ্ঠিত হয়েছিল আওয়ামী লীগ স্পেন শাখার সর্বশেষ সম্মেলন। প্রায় ৬ বছর অতিক্রম হলেও নতুন করে সম্মেলন হয়নি। বরং সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সদ্য প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ভাঙ্গিয়ে পৃথক পৃথক কমিটি গঠন ও কার্যক্রম চালাচ্ছিলেন দলের স্পেন শাখার শীর্ষ নেতারা। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি জার্মান সফরকালীন সময় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের পুরাতন কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করেন। এরপর থেকে স্পেন আওয়ামী লীগের নেতারা নিজেদের কমিটির পদবী উল্লেখ না করে পৃথকভাবে স্পেন আওয়ামী লীগের ব্যানারে কার্যক্রম চালাতে থাকেন।

সর্বশেষ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীও পৃথকভাবে পালন করা হয়েছে। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব ইউরোপের প্রতিটি দেশে সম্মেলনের মাধ্যমে কমিটি করার ঘোষণা এবং দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার তাড়া দেন। কমিটি গঠন প্রক্রিয়ার ধারাবাহিকতায় ইউরোপ আওয়ামী লীগের এ দুই শীর্ষ নেতা স্পেনে সাংগঠনিক সফরে এসেছেন। ইতিমধ্যে তারা কয়েকটি গ্রুপের নেতাকর্মীদের সাথে পৃথকভাবে আলোচনা করেছেন বলে জানা গেছে।

আজ (১০ জুলাই) আওয়ামী লীগ স্পেন শাখার সকল নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। সেখানে দলটির সম্মেলনের তারিখ ও সম্মেলনের প্রক্রিয়া নিয়েও আলোচনা হবে বলে জানা গেছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন