রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


দ্বন্দ্ব মিটে এক সারিতে স্পেন আওয়ামীলীগ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আওয়ামী লীগ স্পেন শাখার ব্যানারে পৃথক পৃথক কর্মসূচি আর রেষারেষিতে বিরক্ত তৃণমূলের সাধারণ নেতাকর্মীরা। দীর্ঘ প্রায় ৬ বছর অতিক্রম হলেও নতুন করে দলটির সম্মেলন হয়নি। তাই নানা গ্রুপে বিভক্ত স্পেন আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করা ও নতুন সম্মেলনের প্রস্তুতি নিয়ে আলোচনা করতে মাদ্রিদে পৌঁছেছেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম ও মুজিবুর রহমান মুজিব। ৯ জুলাই মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৪টায় মাদ্রিদ বিমান বন্দরে এ দুই নেতা পৌঁছলে স্পেন আওয়ামী লীগের সব গ্রুপের নেতাকর্মীরা তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান। ১০ জুলাই বুধবার স্থানীয় সময় বিকালে আওয়ামী লীগ স্পেন শাখার নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জানা যায়, ২০১৩ সালের ১১ অক্টোবর অনুষ্ঠিত হয়েছিল আওয়ামী লীগ স্পেন শাখার সর্বশেষ সম্মেলন। প্রায় ৬ বছর অতিক্রম হলেও নতুন করে সম্মেলন হয়নি। বরং সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সদ্য প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ভাঙ্গিয়ে পৃথক পৃথক কমিটি গঠন ও কার্যক্রম চালাচ্ছিলেন দলের স্পেন শাখার শীর্ষ নেতারা। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি জার্মান সফরকালীন সময় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের পুরাতন কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করেন। এরপর থেকে স্পেন আওয়ামী লীগের নেতারা নিজেদের কমিটির পদবী উল্লেখ না করে পৃথকভাবে স্পেন আওয়ামী লীগের ব্যানারে কার্যক্রম চালাতে থাকেন।

সর্বশেষ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীও পৃথকভাবে পালন করা হয়েছে। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব ইউরোপের প্রতিটি দেশে সম্মেলনের মাধ্যমে কমিটি করার ঘোষণা এবং দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার তাড়া দেন। কমিটি গঠন প্রক্রিয়ার ধারাবাহিকতায় ইউরোপ আওয়ামী লীগের এ দুই শীর্ষ নেতা স্পেনে সাংগঠনিক সফরে এসেছেন। ইতিমধ্যে তারা কয়েকটি গ্রুপের নেতাকর্মীদের সাথে পৃথকভাবে আলোচনা করেছেন বলে জানা গেছে।

আজ (১০ জুলাই) আওয়ামী লীগ স্পেন শাখার সকল নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। সেখানে দলটির সম্মেলনের তারিখ ও সম্মেলনের প্রক্রিয়া নিয়েও আলোচনা হবে বলে জানা গেছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন