রবিবার, ৫ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কিং চার্লস ও কুইন কনসোর্ট বাংলা টাউন আসছেন  » «   অসুস্থ চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরীর আশু সুস্থতা কামনায় লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র আত্নপ্রকাশ  » «   অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «   বিয়ানীবাজার-গোলাপগঞ্জের মানুষের সেবায় আজীবন পাশে থাকবো -সরওয়ার হোসেন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

দ্বন্দ্ব মিটে এক সারিতে স্পেন আওয়ামীলীগ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আওয়ামী লীগ স্পেন শাখার ব্যানারে পৃথক পৃথক কর্মসূচি আর রেষারেষিতে বিরক্ত তৃণমূলের সাধারণ নেতাকর্মীরা। দীর্ঘ প্রায় ৬ বছর অতিক্রম হলেও নতুন করে দলটির সম্মেলন হয়নি। তাই নানা গ্রুপে বিভক্ত স্পেন আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করা ও নতুন সম্মেলনের প্রস্তুতি নিয়ে আলোচনা করতে মাদ্রিদে পৌঁছেছেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম ও মুজিবুর রহমান মুজিব। ৯ জুলাই মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৪টায় মাদ্রিদ বিমান বন্দরে এ দুই নেতা পৌঁছলে স্পেন আওয়ামী লীগের সব গ্রুপের নেতাকর্মীরা তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান। ১০ জুলাই বুধবার স্থানীয় সময় বিকালে আওয়ামী লীগ স্পেন শাখার নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জানা যায়, ২০১৩ সালের ১১ অক্টোবর অনুষ্ঠিত হয়েছিল আওয়ামী লীগ স্পেন শাখার সর্বশেষ সম্মেলন। প্রায় ৬ বছর অতিক্রম হলেও নতুন করে সম্মেলন হয়নি। বরং সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সদ্য প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ভাঙ্গিয়ে পৃথক পৃথক কমিটি গঠন ও কার্যক্রম চালাচ্ছিলেন দলের স্পেন শাখার শীর্ষ নেতারা। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি জার্মান সফরকালীন সময় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের পুরাতন কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করেন। এরপর থেকে স্পেন আওয়ামী লীগের নেতারা নিজেদের কমিটির পদবী উল্লেখ না করে পৃথকভাবে স্পেন আওয়ামী লীগের ব্যানারে কার্যক্রম চালাতে থাকেন।

সর্বশেষ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীও পৃথকভাবে পালন করা হয়েছে। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব ইউরোপের প্রতিটি দেশে সম্মেলনের মাধ্যমে কমিটি করার ঘোষণা এবং দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার তাড়া দেন। কমিটি গঠন প্রক্রিয়ার ধারাবাহিকতায় ইউরোপ আওয়ামী লীগের এ দুই শীর্ষ নেতা স্পেনে সাংগঠনিক সফরে এসেছেন। ইতিমধ্যে তারা কয়েকটি গ্রুপের নেতাকর্মীদের সাথে পৃথকভাবে আলোচনা করেছেন বলে জানা গেছে।

আজ (১০ জুলাই) আওয়ামী লীগ স্পেন শাখার সকল নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। সেখানে দলটির সম্মেলনের তারিখ ও সম্মেলনের প্রক্রিয়া নিয়েও আলোচনা হবে বলে জানা গেছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন