শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «   বালাগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সভা  » «   স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ কর্মসুচীর উদ্বোধন  » «   নতুন প্রজন্মের জন্য ইস্ট লন্ডন মসজিদকে রোল মডেল প্রতিষ্ঠান হিসেবে রেখে যেতে চাই  » «   ব্রিটিশ রানির ওবিই খেতাব পেলেন বিসিএ’র প্রেসিডেন্ট  এম এ  মুনিম     » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আইএস জঙ্গি জঙ্গিকে  ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

প্যারিসে ২০১৫ সালের ১৩ নভেম্বর   ভয়াবহ সন্ত্রাসী হামলায় যুক্ত আইএস জঙ্গি সালাহ আবদেস সালাম   ক্ষতিপূরণ পেয়েছেন  । কারাগারে তার ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘন করায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত এই আইএস  জঙ্গিকে ৪৫০ পাউন্ড ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন ফ্রান্সের একটি আদালত। বাংলাদেশি টাকায়  এর পরিমাণ দাঁড়ায় ৪৭ হাজার ৫৬৭ টাকা। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মিরর।

আদালতের রায়ে বলা হয়, ২৯ বছরের সালাহ আবদেস সালাম-কে নির্জন কারাগারে বন্দি রাখা হয়েছিল। সেখানে নজরদারি ক্যামেরার মাধ্যমে তার ওপর ২৪ ঘণ্টা নজরদারি করা হয়েছে। এই নজরদারির মাধ্যমে তার ব্যক্তিগত জীবনের অধিকার লঙ্ঘন করেছে কর্তৃপক্ষ।

প্যারিসে ভয়াবহ ওই সন্ত্রাসী হামলায় সন্ত্রাসী হামলায় নিহত হন ১৩০ জন। পরে হামলার দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী আইএস। এরপর থেকে গ্রেফতারের আগ পর্যন্ত ইউরোপজুড়ে পুলিশের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় ছিল সালাহ আবদেসসালাম। পরে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের সিটি সেন্টার সংলগ্ন একটি ভবন থেকে তাকে গ্রেফতার করে ফ্রান্সের হাতে তুলে দেওয়া হয়।

বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মাইকেল বলেন, তীব্র গোয়েন্দা তৎপরতার মাধ্যমে তাকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। এটি একটি বড় ধরনের অর্জন।

ওই সময়েই সালাহ আবদেসসালামকে দ্রুত ফ্রান্সের আদালতের মুখোমুখি করার ঘোষণা দেন তৎকালীন ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ। ২০১৬ সালের এপ্রিলে তাকে রিমান্ডে নেওয়া হয়।

আসামির আইনজীবী ফ্রাঙ্ক বার্টন জানিয়েছেন, আদালতের চোখে দীর্ঘ সময় ধরে তার মক্কেলের ওপর নজরদারির মাধ্যমে তার ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘন করা হয়েছে।

ফ্রাঙ্ক বার্টনের ওপর লেখা এক বইতে ফরাসি সাংবাদিক এলসা ভিগোরিয়াক্স তার বইতে এ ক্ষতিপূরণের বিষয়টি নিশ্চিত করেছেন। সালাহ আবদেসসালাম এখনও প্যারিসের একটি জেলে নির্জন কক্ষে কারাবাস করছেন বলে জানা যায় ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন