বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «   বিয়ানীবাজার-গোলাপগঞ্জের মানুষের সেবায় আজীবন পাশে থাকবো -সরওয়ার হোসেন  » «   লন্ডনে  EXPLORE BEANIBAZAR প্রদর্শিত হবে ২২ জানুয়ারি  » «   বড়লেখা ফাউন্ডেশন ইউকে এর কমিটি গঠন  » «   লন্ডনে শ্রদ্ধা ও ভালোবাসায় অজয় পালের শেষ বিদায়  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বিজয়ে বাজুক বিদায় রাগিণী



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

‘এটা সত্য আমরা ভালো খেলেছি, কিন্তু আমরা এখানে শুধু ভালো খেলার জন্যই আসিনি। আমরা এসেছিলাম জয়ের জন্য’। উক্তিটি সাকিব আল হাসানের। গতকাল বৃহস্পতিবার ‘ক্রিকবাজ’ নামের এক ক্রিকেটবিষয়ক পোর্টালে সাকিব এ কথাগুলো বলেছেন। এ সত্যটা শুধু সাকিবই বলেননি, এটি উচ্চারিত হচ্ছে এখন সব বাংলাদেশির মুখে মুখে এটাই বাংলাদেশের প্রতিধ্বনি। কারণ বাংলাদেশ ক্রিকেট দল হিসেবে বিশ্ব ক্রিকেটে অংশ নিয়ে ‘শুধু খেলার’ দিনগুলো ফেলে এসেছে অনেক আগেই। বাংলাদেশের এখন শিরোপা জয়ের সময়। আর এ কারণেই সাকিবের হতাশা আছে। তার কথায়, সামান্য কিছু ত্রু টি-বিচ্যুতির কারণেই তাদের এই ব্যর্থতা। তার হতাশা থেকেই ‘ক্রিকবাজ’ জানিয়েছে, সাকিব ব্যাটে-বলে তার সর্বোচ্চ দেয়ার চেষ্টা করেছেন। কিন্তু অন্যদের কাছ থেকে তেমনটি আসেনি।

ছোটখাটো ব্যর্থতাগুলোই বাংলাদেশের বিরাট সাফল্যে বাধা হয়ে দাঁড়িয়েছে। শেষ চারের অবস্থান থেকে বাংলাদেশ ছিটকে পড়েছে ভারত-বাংলাদেশ ম্যাচের দিনেই। এই হতাশা নিয়েই আজ লর্ডসে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের স্বাধীনতার প্রায় অর্ধশত বছর হতে চললেও মাঝে মাঝে দু’দেশের ‍কূটনৈতিক সম্পর্ক কিংবা কথাবার্তা উষ্ণ হয়ে উঠে মাঝে মধ্যেই। পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে একটা প্রতিযোগিতাও দৃশ্যমান। অর্থনৈতিক তথা রাজনৈতিক স্থিতিশীলতায় বাংলাদেশ এখন পাকিস্তানের চেয়ে এগিয়ে। আর তাই আজকের ম্যাচে বিজয়ী হওয়ার জন্য বাংলাদেশের মানুষের আকাংখাটাও তীব্র।

বাংলাদেশের মতো পাকিস্তানেরও শেষ চারে যাওয়ার স্বপ্ন অনেকটা ফিকে হয়ে গেছে গত বুধবারের নিউজিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচের ফলাফলে। এদিন ইংল্যান্ডের জয় পাকিস্তানের আশায় জল ঢালে। স্বাগতিকদের এ জয়ে পাকিস্তানের সেমিফাইনালে যাওয়াটা প্রায় অসম্ভব। বাংলাদেশের বিপক্ষে তাদের শুধু জয় পেলেই হবে না ব্যবধানটা হতে হবে অনেক বেশি। কারণ চতুর্থ দল হিসেবে সেমিতে পা এগিয়ে রাখা নিউজিল্যান্ডের রান রেট অনেক বেশি।

এদিকে শেষ চারে টিকে থাকার স্বপ্নের সমাধি হওয়ার পর বাংলাদেশের সমর্থকদের মতো পাকিস্তানিরাও মানসিকভাবে ভেঙে পড়েছে। কিন্তু তাদেরও চাওয়া বাংলাদেশের বিপক্ষে জয়। তাই লড়াইটা বেশ জমজমাট হবে বলে মনে করছেন অনেকেই। আর এ লড়াইয়ে টাইগারদের কাছে সমর্থকদের প্রত্যাশা বিজয় আর বিজয়। আর তাই আজ হৃদয়ে রক্তক্ষরণ নিয়েও ব্যাপক সংখ্যক টাইগার সমর্থক উপস্থিত হচ্ছেন স্টেডিয়ামে।

টাইগাররা ফিরে যাবে ঠিকই, কিন্তু ব্রিটেনের বাংলাদেশিদের প্রত্যাশা বিজয়েই যেন বাজে বিদায়ের শেষ ঘণ্টা।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন