মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «   ফুটবলার আঁখির বাবার সঙ্গে অসদাচরণ, দুই পুলিশ ক্লোজড  » «   গোলাম কিবরিয়া  : সংগ্রামেই যিনি সাফল্যের উচ্চশিখরে  » «   ফুডেক্স সৌদি মেলায় বাংলাদেশি খাদ্য পন্য নিয়ে চার বৃহৎ কোম্পানি  » «   দশ বছর পর রোমে ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  » «   বিশ্বনেতারা রানির শেষকৃত্য অনুষ্ঠানে যাবেন বাসে চড়ে  » «   আল হাবীব ফাউন্ডেশনের সহাহতায় সফল শিক্ষার্থীদের জন্য ম্যানচেষ্টার মেট্রপলিটন বিশ্ববিদ্যালয়ের আয়োজন  » «   ইতালিতে সংসদ সদস্য আ ক ম বাহার উদ্দিন বাহারকে সংবর্ধনা দিয়েছে কুমিল্লাবাসী  » «   রানির জীবনাবসানে যুক্তরাজ্যে যা হতে পারে  » «   ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের জীবনাবসান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বিজয়ে বাজুক বিদায় রাগিণী



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

‘এটা সত্য আমরা ভালো খেলেছি, কিন্তু আমরা এখানে শুধু ভালো খেলার জন্যই আসিনি। আমরা এসেছিলাম জয়ের জন্য’। উক্তিটি সাকিব আল হাসানের। গতকাল বৃহস্পতিবার ‘ক্রিকবাজ’ নামের এক ক্রিকেটবিষয়ক পোর্টালে সাকিব এ কথাগুলো বলেছেন। এ সত্যটা শুধু সাকিবই বলেননি, এটি উচ্চারিত হচ্ছে এখন সব বাংলাদেশির মুখে মুখে এটাই বাংলাদেশের প্রতিধ্বনি। কারণ বাংলাদেশ ক্রিকেট দল হিসেবে বিশ্ব ক্রিকেটে অংশ নিয়ে ‘শুধু খেলার’ দিনগুলো ফেলে এসেছে অনেক আগেই। বাংলাদেশের এখন শিরোপা জয়ের সময়। আর এ কারণেই সাকিবের হতাশা আছে। তার কথায়, সামান্য কিছু ত্রু টি-বিচ্যুতির কারণেই তাদের এই ব্যর্থতা। তার হতাশা থেকেই ‘ক্রিকবাজ’ জানিয়েছে, সাকিব ব্যাটে-বলে তার সর্বোচ্চ দেয়ার চেষ্টা করেছেন। কিন্তু অন্যদের কাছ থেকে তেমনটি আসেনি।

ছোটখাটো ব্যর্থতাগুলোই বাংলাদেশের বিরাট সাফল্যে বাধা হয়ে দাঁড়িয়েছে। শেষ চারের অবস্থান থেকে বাংলাদেশ ছিটকে পড়েছে ভারত-বাংলাদেশ ম্যাচের দিনেই। এই হতাশা নিয়েই আজ লর্ডসে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের স্বাধীনতার প্রায় অর্ধশত বছর হতে চললেও মাঝে মাঝে দু’দেশের ‍কূটনৈতিক সম্পর্ক কিংবা কথাবার্তা উষ্ণ হয়ে উঠে মাঝে মধ্যেই। পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে একটা প্রতিযোগিতাও দৃশ্যমান। অর্থনৈতিক তথা রাজনৈতিক স্থিতিশীলতায় বাংলাদেশ এখন পাকিস্তানের চেয়ে এগিয়ে। আর তাই আজকের ম্যাচে বিজয়ী হওয়ার জন্য বাংলাদেশের মানুষের আকাংখাটাও তীব্র।

বাংলাদেশের মতো পাকিস্তানেরও শেষ চারে যাওয়ার স্বপ্ন অনেকটা ফিকে হয়ে গেছে গত বুধবারের নিউজিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচের ফলাফলে। এদিন ইংল্যান্ডের জয় পাকিস্তানের আশায় জল ঢালে। স্বাগতিকদের এ জয়ে পাকিস্তানের সেমিফাইনালে যাওয়াটা প্রায় অসম্ভব। বাংলাদেশের বিপক্ষে তাদের শুধু জয় পেলেই হবে না ব্যবধানটা হতে হবে অনেক বেশি। কারণ চতুর্থ দল হিসেবে সেমিতে পা এগিয়ে রাখা নিউজিল্যান্ডের রান রেট অনেক বেশি।

এদিকে শেষ চারে টিকে থাকার স্বপ্নের সমাধি হওয়ার পর বাংলাদেশের সমর্থকদের মতো পাকিস্তানিরাও মানসিকভাবে ভেঙে পড়েছে। কিন্তু তাদেরও চাওয়া বাংলাদেশের বিপক্ষে জয়। তাই লড়াইটা বেশ জমজমাট হবে বলে মনে করছেন অনেকেই। আর এ লড়াইয়ে টাইগারদের কাছে সমর্থকদের প্রত্যাশা বিজয় আর বিজয়। আর তাই আজ হৃদয়ে রক্তক্ষরণ নিয়েও ব্যাপক সংখ্যক টাইগার সমর্থক উপস্থিত হচ্ছেন স্টেডিয়ামে।

টাইগাররা ফিরে যাবে ঠিকই, কিন্তু ব্রিটেনের বাংলাদেশিদের প্রত্যাশা বিজয়েই যেন বাজে বিদায়ের শেষ ঘণ্টা।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন