শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «   বালাগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সভা  » «   স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ কর্মসুচীর উদ্বোধন  » «   নতুন প্রজন্মের জন্য ইস্ট লন্ডন মসজিদকে রোল মডেল প্রতিষ্ঠান হিসেবে রেখে যেতে চাই  » «   ব্রিটিশ রানির ওবিই খেতাব পেলেন বিসিএ’র প্রেসিডেন্ট  এম এ  মুনিম     » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বিজয়ে বাজুক বিদায় রাগিণী



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

‘এটা সত্য আমরা ভালো খেলেছি, কিন্তু আমরা এখানে শুধু ভালো খেলার জন্যই আসিনি। আমরা এসেছিলাম জয়ের জন্য’। উক্তিটি সাকিব আল হাসানের। গতকাল বৃহস্পতিবার ‘ক্রিকবাজ’ নামের এক ক্রিকেটবিষয়ক পোর্টালে সাকিব এ কথাগুলো বলেছেন। এ সত্যটা শুধু সাকিবই বলেননি, এটি উচ্চারিত হচ্ছে এখন সব বাংলাদেশির মুখে মুখে এটাই বাংলাদেশের প্রতিধ্বনি। কারণ বাংলাদেশ ক্রিকেট দল হিসেবে বিশ্ব ক্রিকেটে অংশ নিয়ে ‘শুধু খেলার’ দিনগুলো ফেলে এসেছে অনেক আগেই। বাংলাদেশের এখন শিরোপা জয়ের সময়। আর এ কারণেই সাকিবের হতাশা আছে। তার কথায়, সামান্য কিছু ত্রু টি-বিচ্যুতির কারণেই তাদের এই ব্যর্থতা। তার হতাশা থেকেই ‘ক্রিকবাজ’ জানিয়েছে, সাকিব ব্যাটে-বলে তার সর্বোচ্চ দেয়ার চেষ্টা করেছেন। কিন্তু অন্যদের কাছ থেকে তেমনটি আসেনি।

ছোটখাটো ব্যর্থতাগুলোই বাংলাদেশের বিরাট সাফল্যে বাধা হয়ে দাঁড়িয়েছে। শেষ চারের অবস্থান থেকে বাংলাদেশ ছিটকে পড়েছে ভারত-বাংলাদেশ ম্যাচের দিনেই। এই হতাশা নিয়েই আজ লর্ডসে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের স্বাধীনতার প্রায় অর্ধশত বছর হতে চললেও মাঝে মাঝে দু’দেশের ‍কূটনৈতিক সম্পর্ক কিংবা কথাবার্তা উষ্ণ হয়ে উঠে মাঝে মধ্যেই। পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে একটা প্রতিযোগিতাও দৃশ্যমান। অর্থনৈতিক তথা রাজনৈতিক স্থিতিশীলতায় বাংলাদেশ এখন পাকিস্তানের চেয়ে এগিয়ে। আর তাই আজকের ম্যাচে বিজয়ী হওয়ার জন্য বাংলাদেশের মানুষের আকাংখাটাও তীব্র।

বাংলাদেশের মতো পাকিস্তানেরও শেষ চারে যাওয়ার স্বপ্ন অনেকটা ফিকে হয়ে গেছে গত বুধবারের নিউজিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচের ফলাফলে। এদিন ইংল্যান্ডের জয় পাকিস্তানের আশায় জল ঢালে। স্বাগতিকদের এ জয়ে পাকিস্তানের সেমিফাইনালে যাওয়াটা প্রায় অসম্ভব। বাংলাদেশের বিপক্ষে তাদের শুধু জয় পেলেই হবে না ব্যবধানটা হতে হবে অনেক বেশি। কারণ চতুর্থ দল হিসেবে সেমিতে পা এগিয়ে রাখা নিউজিল্যান্ডের রান রেট অনেক বেশি।

এদিকে শেষ চারে টিকে থাকার স্বপ্নের সমাধি হওয়ার পর বাংলাদেশের সমর্থকদের মতো পাকিস্তানিরাও মানসিকভাবে ভেঙে পড়েছে। কিন্তু তাদেরও চাওয়া বাংলাদেশের বিপক্ষে জয়। তাই লড়াইটা বেশ জমজমাট হবে বলে মনে করছেন অনেকেই। আর এ লড়াইয়ে টাইগারদের কাছে সমর্থকদের প্রত্যাশা বিজয় আর বিজয়। আর তাই আজ হৃদয়ে রক্তক্ষরণ নিয়েও ব্যাপক সংখ্যক টাইগার সমর্থক উপস্থিত হচ্ছেন স্টেডিয়ামে।

টাইগাররা ফিরে যাবে ঠিকই, কিন্তু ব্রিটেনের বাংলাদেশিদের প্রত্যাশা বিজয়েই যেন বাজে বিদায়ের শেষ ঘণ্টা।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন