রবিবার, ৩ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিলেতে কারী শিল্পে ঈদের ছুটি সময়ের দাবি  » «   ঈদের ছুটি  » «   ইউরোপে জ্বালানি সংকট চরমে, বিকল্প ভাবতে হচ্ছে ইউরোপকে  » «   হাইডে প্রবীণদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল  » «   ঈদের দিন হোক সবার উৎসবের দিন  » «   ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল সিলেটের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত  » «   নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে’র যাত্রা শুরু  » «   ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


মহারণে জয়ের প্রত্যয়ে প্রস্তুত টাইগাররা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ক্রিকেট পরাশক্তি ভারতের বিরুদ্ধে আজ মাঠে নামবে টাইগার বাহিনী। আর মাঠের বাইরে থাকবে টাইগারদের হাজারো দর্শকের সমর্থন। ভারতের বিরুদ্ধে আজকের মহারণে জয়ী হতেই লড়বেন টাইগাররা। এ লক্ষ্যে গত এক সপ্তাহে তারা প্রস্তুতিও সম্পন্ন করেছেন। ভারত বধের মাধ্যমে এবারের বিশ্বকাপে সেমিফাইনালের পথে এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়েই মাঠে নামবে টাইগার বাহিনী। ক্রিকেট পর্যবেক্ষকরাও বলছেন, টাইগারদের পক্ষে সবই সম্ভব।

এবারের বিশ্বকাপ ক্রিকেটে ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের জয়টা জরুরি ছিল। গত পরশু সে জয় তারা পেয়েছে। তবে ইংল্যান্ডের এ জয়ে বাংলাদেশকে নতুন হিসেব কষে সাবধানী পদক্ষেপ নিতে হচ্ছে। অন্যদিকে, ইংল্যান্ডের সঙ্গে পরাজয়ের পর ভারতের অজেয় মনোবলে আঘাত এসেছে। এই আঘাতে মনোবলে ছেদ ধরা ভারতের বিরুদ্ধে আজ টাইগাররা মানসিকভাবে অনেক বেশি শক্তিশালী। আর মানসিক শক্তি দিয়েই ভারত বধের মিশনে নামবেন টাইগাররা।

তা ছাড়া এর আগে আফগানিস্তানকে হারানোর পর নতুন উদ্যমে আছে টাইগাররা। এই জয় তাদের সাহস আরো বাড়িয়ে দিয়েছে। মহাশক্তিধর ভারতের শিবির ভেঙে দিতে প্রায় এক সপ্তাহ তারা নিজেদের তৈরি করেছে। নতুন প্রাণশক্তি নিয়েই আজ বার্মিংহামের এজবাস্টন স্টেডিয়ামে নামবে টাইগার বাহিনী।

ভারত এবারের বিশ্বকাপ ক্রিকেটে অন্যতম প্রধান ফেভারিট দল। শক্তিশালীও বটে। কিন্তু এই শক্তির কাছেও টাইগাররা দমে যাওয়ার মতো নয়। বাংলাদেশের কাছে ভারত ধরাশায়ী হওয়ার সম্ভাবনাকে উড়িয়ে দিচ্ছেন না ক্রিকেট পর্যবেক্ষকরাও। পাকিস্তানি ক্রিকেটাররা ইতোমধ্যে ভারতকে বাংলাদেশের ব্যাপারে ছাড় দেয়ার সন্দেহ পোষণ করেছেন। সাবেক ক্রিকেটার বাসিত আলী এক টিভি সাক্ষাৎকারে ভারতের শক্তির কাছে টাইগারদের লড়াইকে হেয় করেছেন। পাশাপাশি বলেছেন, যে দলে বিশ্ব ক্রিকেটের প্রধান অলরাউন্ডার সাকিব খেলেন সেখানে কোনো কিছুই অসম্ভব নয়। ব্রিটিশ গণমাধ্যমও এমন ধারণা প্রকাশ করেছে। সব মিলিয়ে আজকের খেলায় ভারতের বিপক্ষে বাংলাদেশের জয় অস্বাভাবিক নয়।

টাইগারদের দিয়ে বিজয় নিয়ে আসতে সাজ সাজ রব আছে সারা ব্রিটেনেই। ব্রিটেনের বিভিন্ন শহরে গতকাল টিকেট খোঁজাখুঁজিতে ব্যস্ত ছিল সমর্থকরা। টিকেট পাননি অনেকেই। কিন্তু তারপরও তারা অপেক্ষায় নেই। আজ উপস্থিত হচ্ছেন অসংখ্য বাংলাদেশি সমর্থক এজবাস্টন স্টেডিয়ামে। কারো কাছ থেকে বিশেষত ভারতীয় নাগরিকদের কাছ থেকে চড়া দামে টিকেট কিনেও ম্যাচ দেখবেন তারা।

ব্রিটেনে টাইগাররা যেমন লড়ছে মাঠে, ঠিক তেমনি সমর্থকরাও প্রেরণা জোগাতে চায় ‘বাংলাদেশ বাংলাদেশ’ চিৎকার করে গ্যালারিতে। মাঠের মহারণে বিজয় ছাড়া সমর্থকদেরও ধারণায় আজ আর বিকল্প কিছু নেই।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন