শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «   স্পেনে যুবলীগের উদ্যোগে আলোচনা ও কর্মীসভা অনুষ্ঠিত  » «   ইতালিতে সিলেট বিভাগ জাতীয়তাবাদী ফোরামের আংশিক কমিটি ঘোষণা  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনে অভিবাসীদের সংস্কৃতি বিনিময় অনুষ্ঠান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনে বসবাসরত বিভিন্ন দেশের অভিবাসীদের নিয়ে ‘পরবাসে আনন্দের একদিন’ শীর্ষক সংস্কৃতি বিনিময় উৎসব অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় শনিবার (২৯ জুন) বিকেলে দেশটির রাজধানী মাদ্রিদে রাণী সোফিয়া জাদুঘর প্রাঙ্গণে আয়োজিত এ উৎসবে দ্বিতীয়বারের মতো অংশ নেয় প্রবাসী বাংলাদেশি সংগঠন ‘ভালিয়েন্তে বাংলা’। রাণী সোফিয়া জাদুঘর পরিচালনা পর্ষদের উদ্যোগে আয়োজিত এ উৎসবে বাংলাদেশসহ ২৫টি দেশের অভিবাসীরা অংশগ্রহণ করেন।

এতে স্বাগত বক্তব্য দেন সোফিয়া জাদুঘরের পরিচালক মানুয়েল বোরখা, আঞ্চলিক প্রতিনিধি রাফায়েলা পিমিয়েন্তেল, রেড ইন্টার লাভাপিয়েসের সভাপতি মারিয়া খসে তররেস পেরেজ পেপা ও ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহি।

সোফিয়া জাদুঘরের পরিচালক মানুয়েল বোরখা বলেন, স্পেনের অর্থনীতিতে অভিবাসীদের অবদান প্রশংসনীয়। অভিবাসীদের সবাই যাতে নিজস্ব সংস্কৃতি আদান প্রদানের সুযোগ পায়, সেজন্য নিয়মিত এ রকম উৎসবের আয়োজন করা হবে।

অনুষ্ঠানে অভিবাসীরা নিজের দেশের ঐতিহ্যবাহী খাবার নিয়ে আসেন।
খাবারের পাশাপাশি ছিল বিভিন্ন দেশের সাংস্কৃতিক পরিবেশনা। বাংলাদেশি গান পরিবেশন করেন লোকমান হাকিম ও তার দল।
উৎসব অনুষ্ঠানে অংশগ্রহণকারী বাংলাদেশি সংগঠন ‘ভালিয়েন্তে বাংলা’ এর সভাপতি ফজলে এলাহি বলেন, ভিনদেশিদের কাছে আমাদের বাঙালি সংস্কৃতি তুলে ধরা এবং বিভিন্ন দেশের অভিবাসীদের সঙ্গে একে অপরের পরিচয় ও ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টির উপলক্ষ হিসেবে কাজ করবে জাদুঘরের এ অনুষ্ঠান।

অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন