রবিবার, ৩ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিলেতে কারী শিল্পে ঈদের ছুটি সময়ের দাবি  » «   ঈদের ছুটি  » «   ইউরোপে জ্বালানি সংকট চরমে, বিকল্প ভাবতে হচ্ছে ইউরোপকে  » «   হাইডে প্রবীণদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল  » «   ঈদের দিন হোক সবার উৎসবের দিন  » «   ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল সিলেটের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত  » «   নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে’র যাত্রা শুরু  » «   ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


মর্যাদার লড়াইয়ে লাখো দর্শকের চোখ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মনে করা হচ্ছে বিশ্বকাপের সেমিফাইনাল প্রায় নিশ্চিত ভারতের। এখন পর্যন্ত অপরাজেয় ভারত টিম। টানা জয় সঙ্গে নিয়েই আজ তারা মুখোমুখি হচ্ছে ইংল্যান্ডের। এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে আজকের এই ম্যাচ ভারতের জন্য খুব একটা মাথাব্যথার কারণ না হলেও ইংল্যান্ডের জয়টা খুব জরুরি। কারণ সেমিফাইনালের আশা জিইয়ে রাখতে হলে আজ তাদের জিততেই হবে। অথচ ভারতের হাতে এখনো বাকি আছে ৩ ম্যাচ। আর এই ৩ ম্যাচের মধ্যে মাত্র একটি জয়ই তাদের এনে দেবে শেষ চারের টিকেট।

তারপরও ইংল্যান্ডকে বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ কোহলিরা। কারণ এ দুটি দলকেই এ আসরের টপ ফেবারিট ধরা হচ্ছে। কে সত্যিকারের ফেবারিট সেটা নির্ণয়ের জন্য আজকের এ ম্যাচটা একটি মর্যদার লড়াই হতে যাচ্ছে। এ রকম এক মহাগুরুত্বপূর্ণ ম্যাচে নিশ্চয়ই কেউ কাউকে ছেড়ে কথা বলতে চাইবে না। অবশ্য বিশ্বকাপ ইতিহাস বলছে, গত ২৭ বছরে ক্রিকেটের এ সর্বোচ্চ আসরে একবারও ভারতকে হারাতে পারেনি ইংল্যান্ড। তা ছাড়া এবারের টিম ইন্ডিয়াকে ব্যাটে-বলে একটি দুর্ধর্ষ টিম বলা হচ্ছে। এ রকম এক মানসিক চাপে থাকা অবস্থায় মরগান-রুটরা ম্যাচটা বের করে আনতে পারে কিনা সেটাই এখন দেখার বিষয়। তাই টানটান এক উত্তেজনার মধ্যে লাখ লাখ দর্শকের চোখ থাকবে এ ম্যাচটির দিকে।

সেমিতে যাওয়ার জন্য ইংল্যান্ডের জন্য যেমন গুরুত্বপূর্ণ এ ম্যাচ, ঠিক তেমনি গুরুত্বপূর্ণ বাংলাদেশ ও পাকিস্তানের জন্য। কারণ এ ম্যাচে ইংল্যান্ড হারলে সেমির পথ প্রশস্ত হবে এ দুদলের জন্য। ঠিক এ রকম এক ম্যাচে টাইগার ভক্তরা যেমন ইংলান্ডের হার কামনা করছে ঠিক তেমনি চিরশত্রু ভারতেরও জয় কামনা করছে পাকিস্তানিরা। এ রকমই এক মজার ও জটিল সমীকরণে এখন বিশ্বকাপ ক্রিকেট। যে মাঠে আজকের ম্যাচটি অনুষ্ঠিত হতে যাচ্ছে সে একই মাঠে দুদিন পর বাংলাদেশ-ভারত ম্যাচটিও অনুষ্ঠিত হবে। তাই সবদিক দিয়ে এ ম্যাচেও টাইগার ভক্তদের সমান আগ্রহ। ইতোমধ্যে এজবাস্টনে বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে বেশ উত্তাপ ছড়িয়েছে। যদিও সেদিন গ্যালারিতে টাইগার ভক্তদের চেয়ে ভারতীয় সমর্থকদের সংখ্যা থাকবে অনেক বেশি। কিন্তু সংখ্যা কম হলেও গ্যালারিতে উত্তাপ ছড়িয়ে দিতে প্রস্তুত টাইগার ভক্তরা।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন