রবিবার, ১৮ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খায়রুল আনামের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   মনসা পূজোর জন্যে আবার প্রস্তুত সিকদার বাড়ি  » «   স্পেনে জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস  » «   মিলান কনস্যুলেটে জাতীয় শোক দিবস পালন  » «   লন্ডনে মুক্তিযুদ্ধ গবেষক তাজুল মোহাম্মদের সাথে অন্তরঙ্গ আড্ডা  » «   সৌদি আরবে জাতীয় শোক দিবস পালিত  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি হাজি নিহত  » «   সৌদির তেল স্থাপনায় ভয়াবহ হামলা  » «   বাংলাদেশ কনসুলেট জেদ্দার শোকদিবস পালন  » «   জেদ্দা ইংরেজি মাধ্যমে স্কুলে ৪৪তম “জাতীয় শোক দিবস” পালন করেছে।  » «   আমিরাতে বাংলাদেশ বিজনেস ফোরামের ঈদ পুনর্মিলনী  » «   বাংলাদেশ সমিতি ফুজাইরাহতে শোকদিবসের ৩দিন ব্যাপি কর্মসূচি পালিত  » «   অসাধারণ দেশ প্রেমিক ছিলেন বঙ্গবন্ধু : গ্রীসের রাষ্ট্রদূত  » «   ফ্রান্সে বাংলাদেশ দূতাবাসের শোক দিবস পালন  » «   পুর্তগালে জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দুতাবাস  » «  

শারজাহ বাংলাদেশ সমিতিতে কনসুলেট সেবার উদ্বোধন



সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের ভাবমূর্তিকে আরো বৃদ্ধি করতে দূতাবাসের পাশাপাশি কমিউনিটিকে কাজ করতে হবে। এ জন্য সকল প্রবাসিকে সচেতন করে আইনের প্রতি শ্রদ্ধা বাড়ানো এবং নিজেদের কাজ দিয়ে আমিরাত সরকার সহ বিদেশিদের সুনাম কাড়তে হবে। সংযুক্ত আরব আমিরাতের শারজাহে বাংলাদেশ সমিতির শারজাহ শাখায় কনসুলেট সেবা উদ্বোধনকালে এ কথা বলেছেন বাঙলাদেশ কনসুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান। তিনি প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, বাংলাদেশ সমিতি বাংলাদেশি প্রবাসিদের জীবনমান উন্নয়নে কাজ করার ব্রত নিতে হবে।

শুক্রবার সমিতির হলরুমে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম এ বাশার। সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদের পরিচালনায় এ সময় বিশেষ অতিথি ছিলেন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান সিআইপি মাহাতাবুর রহমান নাসির।

শারজাহ, আজমান তথা উত্তর আমিরাতের প্রবাসিদের কনসুলেট সেবা সহজতর করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রতি মাসের যে কোন একটি শুক্রবারে এ সেবা প্রদান করা হবে। এতদঞ্চলের প্রবাসিরা কনসুলেটে কষ্ট করে যাবার প্রয়োজন নেই। বরং কনসুলেট আসবে প্রবাসিদের সেবাপ্রদানের জন্য প্রবাসিদের দুয়ারে। কনসুলেটের একটি টিম দ্বারা পাসপোর্ট নবায়ন সহ নানাধরণের কনসুলেট সেবা প্রদান করা হবে বাংলাদেশ সমিতি শারজাহ শাকা থেকে।

বাংলাদেশি প্রবাসিদেরকে এ সেবা গ্রহণ করার জন্য বাংলাদেশ সমিতি শারজাহ শাখার পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।