বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
এক দিনে ২২৭ কর্মকর্তাকে চাকুরিচ্যুত করল প্রাইম লাইফ ইন্সুরেন্স কোম্পানি  » «   আদর্শের বিপরীতেই দাঁড়িয়ে যাচ্ছে আদর্শ  » «   করোনায় সৌদি প্রবাসী বাংলাদেশিদের অসহায়ত্ব  » «   সোয়া ছয় কোটি মানুষের হাতে সরকারের ত্রাণ  » «   শারজাহর মসজিদগুলিতে পরিচ্ছন্নকরণ অব্যাহত  » «   ‘আলোকিত ৯৫ মাদারীপুর’ এর প্রতিষ্ঠা বার্ষিকী ২০২০ উদযাপন  » «   পরিবহন কল্যাণ তহবিলের টাকা নিয়ে সিলেটে শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, ভাঙচুর  » «   আমিরাত নিউজ এজিন্সিতে বাংলা ভাষা সংযুক্ত করা হয়েছে  » «   নিজ খরছে দেশে যেতে ইচ্ছুক প্রবাসীদের তালিকা করা হবে  » «   করোনা থেকে বাঁচতে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান পরিবেশমন্ত্রীর  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: মানব পাচারকারী চক্রের হোতা হাজী কামাল গ্রেফতার  » «   করোনার দুর্যোগে আরব আমিরাতে ভিসা নিষেধাজ্ঞা তোলে নেয়া হয়েছে  » «   ইতালীতে শুরু হয়েছে বৈধকরণের আনুষ্ঠানিক কার্যক্রম  » «   বিয়ানীবাজারের ৫৩১টি মসজিদ পাবে প্রধানমন্ত্রীর অনুদান  » «   সারাদেশে ২৪ ঘন্টায় মৃত্যু ২২, সিলেটে ১ জন  » «  

শারজাহ বাংলাদেশ সমিতিতে কনসুলেট সেবার উদ্বোধন



সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের ভাবমূর্তিকে আরো বৃদ্ধি করতে দূতাবাসের পাশাপাশি কমিউনিটিকে কাজ করতে হবে। এ জন্য সকল প্রবাসিকে সচেতন করে আইনের প্রতি শ্রদ্ধা বাড়ানো এবং নিজেদের কাজ দিয়ে আমিরাত সরকার সহ বিদেশিদের সুনাম কাড়তে হবে। সংযুক্ত আরব আমিরাতের শারজাহে বাংলাদেশ সমিতির শারজাহ শাখায় কনসুলেট সেবা উদ্বোধনকালে এ কথা বলেছেন বাঙলাদেশ কনসুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান। তিনি প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, বাংলাদেশ সমিতি বাংলাদেশি প্রবাসিদের জীবনমান উন্নয়নে কাজ করার ব্রত নিতে হবে।

শুক্রবার সমিতির হলরুমে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম এ বাশার। সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদের পরিচালনায় এ সময় বিশেষ অতিথি ছিলেন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান সিআইপি মাহাতাবুর রহমান নাসির।

শারজাহ, আজমান তথা উত্তর আমিরাতের প্রবাসিদের কনসুলেট সেবা সহজতর করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রতি মাসের যে কোন একটি শুক্রবারে এ সেবা প্রদান করা হবে। এতদঞ্চলের প্রবাসিরা কনসুলেটে কষ্ট করে যাবার প্রয়োজন নেই। বরং কনসুলেট আসবে প্রবাসিদের সেবাপ্রদানের জন্য প্রবাসিদের দুয়ারে। কনসুলেটের একটি টিম দ্বারা পাসপোর্ট নবায়ন সহ নানাধরণের কনসুলেট সেবা প্রদান করা হবে বাংলাদেশ সমিতি শারজাহ শাকা থেকে।

বাংলাদেশি প্রবাসিদেরকে এ সেবা গ্রহণ করার জন্য বাংলাদেশ সমিতি শারজাহ শাখার পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।