রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বিয়ানীবাজার পৌরসভার ৪৮ কোটি টাকার বাজেট ঘোষণা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বিয়ানীবাজার পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণা করেছেন পৌর মেয়র আব্দুস শুকুর। বৃহস্পতিবার বিকাল ৩টায় পৌরসভা মিলনায়তনে তিনি ২০১৯-২০ অর্থ বছরে ৪৭ কোটি ১২ লাখ ৪৮ হাজার টাকার বাজেট ঘোষণা করেন। যা চলতি অর্থ বছরের (২০১৮-১৯) চেয়ে ১৯ লাখ ২৫ হাজার টাকা বেশি। উন্মুক্ত এ বাজেট অধিবেশনে বিয়ানীবাজারের জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পৌরসভার প্রস্তাবিত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৪৬ কোটি ৮১ লাখ ৩৬ হাজার ৬ শত ৭৮ টাকা। বাজেটে রাজস্ব আয় ৪ কোটি ২৯ লাখ ২০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৪ কোটি ১ লাখ ৭১ হাজার টাকা। ২০১৯-২০ অর্থবছরে উন্নয়ন আয় ধরা হয়েছে ৪২ কোটি ৮৩ লাখ ২৮ হাজার টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪২ কোটি ৭৯ লাখ ৬৫ হাজার টাকা। বাজেটে সার্বিক উদ্ধৃত ধরা হয়েছে ৩১ লাখ ১১ হাজার ৩ শত ২২ টাকা।

পৌর মেয়র আব্দুস শুকুরের সভাপতিত্বে উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ, বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান, পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি জাকির হোসেন, প্রধান শিক্ষক আব্দুল হাসিব জীবন, বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অবনী শংকর কর, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক হারুনুর রশীদ দিপু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদসহ সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুশিল সমাজ ও বিভিন্ন পেশার প্রতিনিধি, পৌর কাউন্সিলর ও নাগরিকদবৃন্দ উপস্থিত ছিলেন।

বাজেট অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র-২ নাজিম উদ্দিন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন প্যানেল মেয়র-১ ছায়ফুল ইসলাম ঝুনু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিয়ানীবাজার প্রেস ক্লাব সম্পাদক মিলাদ জয়নুল, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেসদ ফয়সাল, রিপোর্টার্স ইউনিটি বিয়ানীবাজারের সাধারণ সম্পাদক শাহীন আলম হৃদয় প্রমুখ।

উল্লেখ্য, ২০১৮-১৯ অর্থবছরে বিয়ানীবাজার পৌরসভার বাজেট ঘোষণা করা হয়েছিল ৪৬ কোটি ৫০ লাখ টাকা এবং ২০১৭-১৮ অর্থবছরে ৪৬ কোটি ৯৩ লাখ টাকা। আগামী অর্থবছরের বাজেটের চেয়ে ১৯ লাখ ২৫ হাজার টাকা কম ছিল।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন