রবিবার, ৩১ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ছোটদেশ প্রবাসী সমাজ কল্যাণ সংঘের আত্মপ্রকাশ  » «   ফ্রান্সে অনিবন্ধিত অভিবাসীদের বৈধকরণের দাবিতে বিক্ষোভ , আটক ৯২  » «   দেশের প্রায় ৩০-৪০ ভাগ মানুষ করোনা আক্রান্ত – ডঃ বিজন কুমার শীল  » «   সৌদি আরবে মাস্ক না পরলে জরিমানা: আজ থেকে খুলছে মসজিদ  » «   জীবন সঙ্কটে নারায়ণগঞ্জের সেই কাউন্সিলরের স্ত্রীর মিলছে না আইসিইউ  » «   ডিট্রয়েটে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ  » «   পাঁচ ধাপে কুয়েত ফিরবে আগের রুপে  » «   গণপরিবহন কাল, ফ্লাইট শুরু হচ্ছে সোমবারঃ প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী  » «   করোনা বিপর্যয়ে বলিউডের ভিলেন সনু সৌদ এখন ভারতের রিয়েল হিরো  » «   করোনায় শামসুদ্দিন হাসপাতালের নার্সিং কর্মকর্তার মৃত্যু  » «   দুঃসহ সময়, তবুও ব্রিটেন যেন বেরিয়ে আসতে চায়  » «   ইউরোপের পর দুবাইও স্বাভাবিক হচ্ছে  » «   লিবিয়ায় নিহত বাংলাদেশিদের পরিচয় পাওয়া গেছে  » «   সৌদি আরবে মসজিদ খোলার বিষয়ে সতর্কতামূলক ব্যবস্থা ও বিধিনিষেধ  » «   লিবিয়ায় মানবপাচারকারীর হাতে ২৬বাংলাদেশি সহ ৩০ জনকে গুলি করে হত্যা  » «  

মিসরের কায়রোতে এনআরবি’র সেমিনার অনুষ্টিত



ওয়ানবাংলানিউজ: গত ২৪ জুন সোমবার মিসরের কায়রো শহরে মাতৃ ভূমির প্রতি দায়িত্ব পালনের আহ্বানের মধ্যে দিয়ে অনুষ্টিত হয়ে গেলো সেন্টার ফর এনআরবি’র মিসর কনফারেন্স। সেন্টার ফর এনআরবি’র চেয়ারপার্সন এম এস সেকিল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থ বিষয়ক উপদেষ্টা ডক্টর মসিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত মোহাম্মদ আলী সরকার।

মিশন প্রধান আব্দুর রউফ মন্ডলের পরিচালনায় উক্ত অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পেশাজীবী মেহেদুল জাহান রুহানি, ব্যবসায়ী নজরুল ইসলাম, কায়রো বিশ্ববিদ্যালয়ের ছাত্র সালমান মোহাম্মদ, আল আজহার বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো: রেজাউল ইসলাম তানভীর, চিকিৎসক ড: তওহীদ, সাংবাদিক উজ্জ্বল হোসেন খান,দা: জান্নাতুল নাইমা, ব্যবসায়ী জহিরুলইসলাম, আলেকজান্দ্রিয়া থেকে আগত মোহাম্মদ সারোয়ার, রবিউল ইসলাম মোহাম্মদ ইব্রাহিম ও সাদ্দাম খান প্রমুখ।

সেমিনারের শুরুতে কালামে পাক থাকে তেলাওয়াত করেন আল আজহার বিশবিদ্যালয়ের ছাত্র শাহাদাত হোসেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন আব্দুর রউফ ও বৃটেনের রানী এলিজাবেথের বাণী উপস্থাপন করেন মিজ নাহলে।

বাংলাদেশ দূতাবাস কায়রো এর সহযোগিতায় আয়োজিত এই সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ড: মসিউর রহমান পাসপোর্ট নবায়ন ফি কমানো, ছাত্র বৃত্তি বৃদ্ধি করা ও পণ্য আমদানিতে টেক্স সুবিধা বিবেচনার আশ্বাস দেন। তিনি মিসর প্রবাসী ছাত্র, ব্যবসায়ী ও শ্রমিকদের স্ব স্ব ক্ষেত্রে অবদান রেখে মাতৃ ভূমির ভাবমূর্তি উজ্জ্বল করার আহবান জানান। রাষ্ট্রদূত মোহাম্মদ আলী সরকার কনসুলার সেবা বৃদ্ধি ও দেশের প্রতি দায়িত্ব পালনে সকলকে সাথে নিয়ে কাজ করার আশ্বাস প্রদান করেন।

সভাপতির বক্তব্যে সেকিল চৌধুরী কায়রোর সাথে সর্বাধিক সম্পর্ক উন্নয়ন, দেশের প্রতি দায়িত্ববোধ ও ভালোবাসা প্রকাশে সর্ব স্তরের প্রবাসীদের দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান। বাংলাদেশ দূতাবাসের কনফারেন্স হলে আয়োজিত কায়রো সম্মেলনে মিসরের বিভিন্ন শর থেকে প্রবাসী বাংলাদেশিরা যোগদান করেন।