সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


মিসরের কায়রোতে এনআরবি’র সেমিনার অনুষ্টিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ওয়ানবাংলানিউজ: গত ২৪ জুন সোমবার মিসরের কায়রো শহরে মাতৃ ভূমির প্রতি দায়িত্ব পালনের আহ্বানের মধ্যে দিয়ে অনুষ্টিত হয়ে গেলো সেন্টার ফর এনআরবি’র মিসর কনফারেন্স। সেন্টার ফর এনআরবি’র চেয়ারপার্সন এম এস সেকিল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থ বিষয়ক উপদেষ্টা ডক্টর মসিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত মোহাম্মদ আলী সরকার।

মিশন প্রধান আব্দুর রউফ মন্ডলের পরিচালনায় উক্ত অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পেশাজীবী মেহেদুল জাহান রুহানি, ব্যবসায়ী নজরুল ইসলাম, কায়রো বিশ্ববিদ্যালয়ের ছাত্র সালমান মোহাম্মদ, আল আজহার বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো: রেজাউল ইসলাম তানভীর, চিকিৎসক ড: তওহীদ, সাংবাদিক উজ্জ্বল হোসেন খান,দা: জান্নাতুল নাইমা, ব্যবসায়ী জহিরুলইসলাম, আলেকজান্দ্রিয়া থেকে আগত মোহাম্মদ সারোয়ার, রবিউল ইসলাম মোহাম্মদ ইব্রাহিম ও সাদ্দাম খান প্রমুখ।

সেমিনারের শুরুতে কালামে পাক থাকে তেলাওয়াত করেন আল আজহার বিশবিদ্যালয়ের ছাত্র শাহাদাত হোসেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন আব্দুর রউফ ও বৃটেনের রানী এলিজাবেথের বাণী উপস্থাপন করেন মিজ নাহলে।

বাংলাদেশ দূতাবাস কায়রো এর সহযোগিতায় আয়োজিত এই সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ড: মসিউর রহমান পাসপোর্ট নবায়ন ফি কমানো, ছাত্র বৃত্তি বৃদ্ধি করা ও পণ্য আমদানিতে টেক্স সুবিধা বিবেচনার আশ্বাস দেন। তিনি মিসর প্রবাসী ছাত্র, ব্যবসায়ী ও শ্রমিকদের স্ব স্ব ক্ষেত্রে অবদান রেখে মাতৃ ভূমির ভাবমূর্তি উজ্জ্বল করার আহবান জানান। রাষ্ট্রদূত মোহাম্মদ আলী সরকার কনসুলার সেবা বৃদ্ধি ও দেশের প্রতি দায়িত্ব পালনে সকলকে সাথে নিয়ে কাজ করার আশ্বাস প্রদান করেন।

সভাপতির বক্তব্যে সেকিল চৌধুরী কায়রোর সাথে সর্বাধিক সম্পর্ক উন্নয়ন, দেশের প্রতি দায়িত্ববোধ ও ভালোবাসা প্রকাশে সর্ব স্তরের প্রবাসীদের দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান। বাংলাদেশ দূতাবাসের কনফারেন্স হলে আয়োজিত কায়রো সম্মেলনে মিসরের বিভিন্ন শর থেকে প্রবাসী বাংলাদেশিরা যোগদান করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন