মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হাউড বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের একুশে পালন  » «   একুশে উপলক্ষে নেপলীতে জালালাবাদ এসোসিয়েশনের শিশু-কিশোরদের অনুষ্ঠান  » «   মাদ্রিদে স্প্যানিশ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   স্পেনের ইতিহাসে প্রথম একুশে বইমেলা  » «   পর্তুগালের লিসবনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল উপলক্ষে প্রস্তুতি কমিটি  » «   ইতালিতে অমর একুশে পালিত  » «   স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   পরমাণু বিজ্ঞানী ও লেখক ড. ফয়জুর রহমান আল সিদ্দিকর সাথে কথোপকথন  » «   ২১শে ফেব্রুয়ারীতে বইমেলায় মানুষের ঢল  » «   একুশের চেতনা পাকিস্তানেও  » «   লন্ডনে সফলভাবে ‘বঙ্গবীর ওসমানী কাপ ২০২০’ সম্পন্ন  » «   প্যারিসে ৫২বাংলা টিভির ২য় প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য অনুষ্ঠান  » «   স্পেনে চোর-ডাকাত প্রতিরোধে প্রতিবাদ র‍্যালি  » «   ক্রিস্টমাস সিঙ্গল ক্যারামের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত  » «  

বাংলাদেশকে নিয়ে নতুন করে হিসাব কষছে ভারত



 

বাংলাদেশ-আফগানিস্তানের খেলা টাইগারদের জন্য নতুন আশাবাদ সৃষ্টি করেছে। আগের ম্যাচে ভারতের সঙ্গে চমক দেখানোয় আফগানিস্তানকে নিয়ে শঙ্কায় ছিল বাংলাদেশ। ওই খেলায় তাদের লড়াকু অবস্থান তাক লাগিয়ে দিয়েছিল ক্রিকেট বিশ্বকেও। কিন্তু বাস্তবে টাইগাররা সহজেই আফগানদের পরাজিত করে বিজয় ছিনিয়ে আনে। টিম বাংলাদেশের বাঘের মতো আক্রমণ আর হরিণের গতিতে রান সংগ্রহ বিজয়কে ত্বরান্বিত করে।
আফগানিস্তানের বিরুদ্ধে জয়ের পর বাংলাদেশ ৭ পয়েন্ট নিয়ে এখনো পর্যন্ত তালিকায় পঞ্চম স্থানে আছে। সেমিতে যাওয়ার লড়াইয়ে এই জয় বাংলাদেশকে দারুণভাবে উজ্জীবিত করেছে। নতুন উদ্যমে তারা আগামী দিনের খেলাগুলোর জন্য প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে আফগানিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের জয় ইংল্যান্ড টিমকে শঙ্কায় ফেলে দেয়। এই শঙ্কা নিয়েই গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামে। কারণ বাংলাদেশ ইতোমধ্যে ৭ পয়েন্ট নিয়ে তালিকায় ৪ নম্বরে থাকা ইংল্যান্ডের ঘাড়ে নিশ্বাস ফেলছে। আগের ম্যাচগুলোতে ইংল্যান্ডের সংগ্রহ ৮ পয়েন্ট।

আগামীতে শক্তিশালী দুই প্রতিপক্ষ ইন্ডিয়া ও পাকিস্তানের বিরুদ্ধে খেলবে বাংলাদেশ। এক সপ্তাহের মাথায় ভারতের মুখোমুখি হচ্ছে বার্মিংহামে। বর্তমান বিশ্বকাপে অন্যতম ফেভারিট ভারত এখন পর্যন্ত পয়েন্ট তালিকায় তৃতীয় অবস্থানে আছে। আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে জয়ের ব্যাপারে আশাবাদী তারা। এ ম্যাচে জয়ী হলে তাদের জন্য সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত হয়ে যাবে। তবে বাংলাদেশের সঙ্গে খেলতে গিয়ে ভারতকে নতুন করে হিসেবে কষতে হচ্ছে। কারণ আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের পারফরমেন্স বাংলাদেশের চেয়ে ভালো ছিল, তা কোনোভাবেই বলা যাবে না। সে হিসেবে বাংলাদেশ দল যে ভারতের বিরুদ্ধে শক্তিশালী প্রতিপক্ষ হয়ে মাঠে নামবে তা বলার অপেক্ষা রাখে না। এমনকি ব্রিটিশ মিডিয়াও মনে করছে, আগামী মঙ্গলবারের খেলায় ফলাফল যে কোনো কিছুই হতে পারে। ভারত-বাংলাদেশের আগামী ম্যাচ নিয়ে মন্তব্য করতে গিয়ে গার্ডিয়ান বলছে, মাশরাফির দলে যেহেতু সাকিব আল হাসানের মতো ক্রিকেটার আছে, সেখানে কোনো কিছুই অসম্ভব নয়। অর্থাৎ তাদের পূর্বাভাস হলো, ভারতকে জিততে হলে লড়াই করেই জিততে হবে।

তবে এ খেলায় ভারত হেরে গেলে আশ্চর্য হওয়ার কিছুই থাকবে না। অন্যদিকে পাকিস্তান এবারের বিশ্বকাপে খুব একটা ভালো অবস্থানে নেই। বাংলাদেশের চেয়ে এখনো দুই পয়েন্টে পিছিয়ে আছে। পাকিস্তানিদের বধ করা কঠিন হলেও বাংলাদেশকে অবহেলার চোখে দেখছে না পাকিস্তান টিমও। বিশেষত ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে পাকিস্তানের শোচনীয় পরাজয় কিছুটা হলেও তাদের অহমে ধাক্কা দিয়েছে। নিউজিল্যান্ডের সঙ্গে আজকের খেলায় যদি তারা পরাজিত হয়, তা হবে বাংলাদেশের জন্য আরেকটা আশাব্যঞ্জক দিন।

রান সংগ্রহে সাকিবের ১ নম্বর স্থান আবারো দখলে নিয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। বিশ্বকাপে গতকাল ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে ৬ ম্যাচে তিনি সংগ্রহ করেছিলেন ৪৪৭ রান। তার চেয়ে ২৯ রান বেশি নিয়ে এবারের বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে ছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান। কিন্তু ওয়ার্নার ২৯ রান করার পরই তিনি ছাড়িয়ে যান সাকিবকে। তবুও মাশরাফির নেতৃত্বে আগামীর দিনগু?লো হবে সাকিবময়, এই আকাক্সক্ষায় ব্রিটেনের অগণিত টাইগার ভক্ত তাকিয়ে বাংলাদেশের ভবিষ্যৎ ম্যাচগুলোর দিকে।